Advertisement
০৭ মে ২০২৪
buddhadeb bhattacharya

আগের চেয়ে সুস্থ মীরা ভট্টাচার্য, স্থিতিশীল থাকলে রবিবারই ছেড়ে দেওয়ার ভাবনা

গত ১৮ মে কোভিড রিপোর্ট পজিটিভ আসতেই মীরা দেবীকে হাসপাতালে ভর্তি করানো হয়। শ্বাসকষ্ট, জ্বর এবং মাথাব্যথার মতো উপসর্গ ছিল তাঁর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৮:৫২
Share: Save:

চিকিৎসার পরিভাষায় ‘স্থিতিশীল’ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্য। শুক্রবার বিকেলে তাঁর শরীরের অক্সিজেন স্যাচুরেশন ছিল ৯৮ শতাংশ। শরীরের অবস্থা একই রকম থাকলে আগামী রবিবারই তাঁকে ছেড়ে দিতে পারেন চিকিৎসকরা, এমনটাই খবর হাসপাতাল সূত্রে।

চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত মীরা দেবীকে অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েড দেওয়া হচ্ছে। হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার পরও তাঁকে ৭ দিন বাড়িতে নিভৃতবাসে থাকতে হবে।

কোভিডে আক্রান্ত হয়েছে বাড়িতেই রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু গত ১৮ মে মীরা দেবীকে হাসপাতালে ভর্তি করানো হয়। ওই রাতেই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। শ্বাসকষ্ট, জ্বর এবং মাথাব্যথা থাকায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সংক্রমণ ধরা পড়ার পর তাঁর ফুসফসে স্ক্যান করা হয়েছিল, কিন্তু কোনও জটিল সংক্রমণ ধরা পড়েনি। অন্যান্য গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষাও হয়েছিল। সে সবের রিপোর্টও মোটামুটি স্বাভাবিকই ছিল।

বুদ্ধবাবুর চিকিৎসা তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই হচ্ছে। তাঁকে হাসপাতালে ভর্তি করানোর চেষ্টা করেছিলেন চিকিৎসকেরা, কিন্তু তিনি তাতে রাজি হননি। শুক্রবার চিকিৎসকরা জানিয়েছেন, তিনিও আগের চেয়ে অনেকটাই সুস্থ। শরীরে অক্সিজেনের মাত্রাও স্বাভাবিক।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buddhadeb bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE