Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Supreme Court of India

Narada scam: সিবিআই এবং চার নেতা-মন্ত্রী, বাদী ও বিবাদী উভয়পক্ষই দেখছে সুপ্রিম কোর্ট

একদিকে যেমন বাদীপক্ষ সিবিআই সুপ্রিম কোর্টে যাচ্ছে ক্যাভিয়েট নিয়ে, তেমনই চার নেতা-মন্ত্রীর পক্ষে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ভাবা হচ্ছে।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৮:১০
Share: Save:

নারদ মামলা নিয়ে কলকাতা হাইকোর্টে টানাপড়েন অব্যাহত থাকতে থাকতেই সিবিআই এবং ধৃত চার নেতা-মন্ত্রী সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছে। একদিকে যেমন বাদীপক্ষ সিবিআই সুপ্রিম কোর্টে যাচ্ছে ক্যাভিয়েট নিয়ে, তেমনই চার নেতা-মন্ত্রীর পক্ষে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ভাবা হচ্ছে। তাঁরাও দেশের শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিলের কথা ভাবছেন। অর্থাৎ, কলকাতা হাই কোর্টের গন্ডি ছাড়িয়ে দু’পক্ষের আইনি লড়াই গিয়ে পড়তে চলেছে সুপ্রিম কোর্টের আঙিনায়।

শুক্রবার কলকাতা হাই কোর্টে জামিন পাননি সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। ওই চার নেতা-মন্ত্রীকে ‘গৃহবন্দি’ থাকার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। কিন্তু মামলাটির ফয়সালা এখন চূড়ান্ত ভাবে হয়নি। কারণ, ডিভিশন বেঞ্চ থেকে ওই মামলা যাচ্ছে বৃহত্তর বেঞ্চে। সেই বেঞ্চ তিন বিচারপতির হবে না পাঁচ বিচারপতির, তার ভয়সালা শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হয়নি। ওই বেঞ্চ গঠিত হলে সেখানে আবার ওই মামলা কলকাতা থেকে ভিন্ রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে সিবিআই যে আবেদন করেছে, তা নিয়ে শুনানি হবে।

তবে ধৃতেরা সুপ্রিম কোর্টে যাবেন ধরে নিয়েই সিবিআই সেখানে একটি ক্যাভিয়েট দাখিল করার প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে, সূত্রের খবর, ধৃত চার নেতা-মন্ত্রীর তরফেও সুপ্রিম কোর্টে যাওয়ার তোড়জোড় করা হচ্ছে। তাঁরা চাইছেন, কলকাতার বিশেষ সিবিআই আদালতে অন্তর্বর্তী যে রায় খারিজ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তাঁদের গৃহবন্দি করার নির্দেশ দিয়েছেন, তার বিরুদ্ধে দেশের শীর্ষ আদালতে আবেদন করতে। সেই পদক্ষেপ অনুমান করেই সিবিআই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করতে চাইছে। এখন দেখার, কলকাতা হাই কোর্টে সওয়াল-জবাব শেষ হওয়ার পর বা তা চলাকালীনই সুপ্রিম কোর্টেও নারদ মামলা নিয়ে দু’পক্ষের লড়াই শুরু হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court of India Narada Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE