Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Calcutta High Court

High Court: ‘ভোট পরবর্তী হিংসা’: সিট-এর শীর্ষে কলকাতা হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি

মঞ্জুলা চেল্লুর কলকাতা ও বম্বে হাই কোর্টের প্রধান বিচারপতি ছিলেন। আদালত জানিয়েছে, সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতিকে পাওয়া যায়নি।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১২:১৫
Share: Save:

‘ভোট পরবর্তী হিংসা’ মামলার তদন্তে নজরদারির জন্য সিটের মাথায় কলকাতা হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুরকে নিয়োগ করল আদালত। চেল্লুর কলকাতা ও বম্বে হাই কোর্টের প্রধান বিচারপতি ছিলেন। আদালত জানিয়েছে, সুপ্রিম কোর্টের কোনও অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতিকে পাওয়া যায়নি। সেই কারণেই হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতিকেই এই পদে নিয়োগ করা হল।

ইতিমধ্যে ‘ভোট পরবর্তী হিংসা’ মামলার তদন্তে রাজ্যে এসে পৌঁছেছে সিবিআই-এর একাধিক তদন্তকারী দল। সেই দলগুলি রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার অভিযোগ খতিয়ে দেখছে। আদালতের নির্দেশ মতো গঠন হয়েছে সিটও। সেই সিটের তদন্তের উপর নজরদারি চালানোর জন্যই একজন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি নিয়োগের কথা ছিল। কিন্তু শুক্রবার হাই কোর্ট জানাল, আপাতত সুপ্রিম কোর্টের কোনও প্রাক্তন প্রধান বিচারপতিকে পাওয়া যায়নি। সেই কারণেই হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতিকে নিয়োগ করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE