Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Firhad Hakim

Howrah unnatural death: এমন তো উত্তরপ্রদেশে হয়! আমতায় ছাত্রনেতা ‘খুনের ঘটনায়’ বললেন বিস্মিত ববি

তিনি এই বিষয়ে এক প্রশ্নের উত্তরে বলেন, ‘‘নৃশংস ঘটনা। কে করেছে, কী উদ্দেশ্যে করেছে, তা তদন্ত করে দেখতে হবে। পুলিশ তদন্ত করছে। অভিযুক্তরা কী করে পুলিশের পোশাক পেল।’’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১০
Share: Save:

হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খান খুনের ঘটনা কলকাতার ‘ট্রেন্ড’ নয়। এমন ঘটনা উত্তরপ্রদেশের হয়। শনিবার এই ঘটনা নিয়ে এমনই মন্তব্য করলেন কলকাতার মেয়য় ফিরহাদ হাকিম।

তিনি এই বিষয়ে এক প্রশ্নের উত্তরে বলেন, ‘‘নৃশংস ঘটনা। কে করেছে, কী উদ্দেশ্যে করেছে, তা তদন্ত করে দেখতে হবে। পুলিশ তদন্ত করছে। অভিযুক্তরা কী করে পুলিশের পোশাক পেল। এর পিছনে বড় কোনও ষড়যন্ত্র রয়েছে বলে মনে হচ্ছে। অন্য রাজ্য থেকে এসে কেউ এই খুন করেছে কি না তা খতিয়ে দেখতে হবে। এই ধরনের ঘটনা উত্তরপ্রদেশে হয়। এটা কলকাতার ট্রেন্ড নয়। ’’ মেয়র এই ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবি করেন।

আনিসের পরিবারের অভিযোগ, পুলিশের পোশাক পরে বাড়িতে ঢুকে তিন তলার ছাদ থেকে ফেলে তাঁকে খুন করেন চার জন। এদের মধ্যে তিন জন সিভিক ভলান্টিয়ার ও এক জন খাকি পোশাকে ছিলেন। খাকি পোশাক পরিহিত ব্যক্তি নিজেকে আমতা থানার অফিসার পরিচয় দিয়ে আনিসের বাবাকে আটকে রাখেন। বাকিরা আনিসকে নিয়ে তাঁরা তিনতলায় চলে যান। তার পর ছাদ থেকে কিছু পড়ার শব্দ পান পরিবারের লোকেরা।

আমতা থানার দাবি, তারা ওই বাড়িতে কোনও পুলিশ পাঠায়নি। পরিবারের সদস্যরা দাবি করেন, জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) আন্দোলন-সহ বিভিন্ন আন্দোলনের সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত ছিলেন আনিস। বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গেও যুক্ত থাকার কথাও জানান পরিবারের সদস্যরা। তিনি অতি সম্প্রতি আইএসএফ দলে যোগ দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Student Leader Amta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE