Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coal Scam Case

প্রায় দেড় কোটি নগদ টাকা উদ্ধার বালিগঞ্জ থেকে! কয়লা পাচারকাণ্ডে ভোর পর্যন্ত তল্লাশি ইডির

বুধবার সন্ধ্যা পর্যন্ত নগদ টাকার পরিমাণ ১ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছিল। তার পর রাত পর্যন্ত তল্লাশি চালানোর পর আরও ৪০ লক্ষ নগদ টাকা উদ্ধার করেছেন ইডি-র আধিকারিকেরা।

picture of raid in Ballygunge, Kolkata by Enforcement Directorate

বালিগঞ্জের দফতর থেকে বেরিয়ে পড়ছেন ইডি-র আধিকারিকেরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৮
Share: Save:

কলকাতায় কয়লা পাচারকাণ্ডের তল্লাশি অভিযান চালিয়ে আবার বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বালিগঞ্জের একটি বেসরকারি সংস্থার দফতরে সারা রাত তল্লাশি চালিয়ে প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে। ইডি-র আধিকারিক সূত্রে খবর, ১ কোটি ৪০ লক্ষ নগদ টাকা পাওয়া গিয়েছে ওই দফতর থেকে। সঙ্গে উদ্ধার করা হয়েছে কিছু ডিজিটাল তথ্যও।

ইডি সূত্রে খবর, সারা রাত তল্লাশি চালানোর পর ভোর ৪টে নাগাদ বালিগঞ্জের দফতর থেকে বেরিয়ে যান ইডি-র আধিকারিকেরা। কয়লা পাচারকাণ্ডের তদন্তের সূত্রে এই বেসরকারি সংস্থার নাম প্রকাশ্যে আসে বলে ইডি সূত্রে খবর। ইডি জানতে পারে, এই বেসরকারি সংস্থাটির মাধ্যমে কয়লা পাচারকাণ্ডের টাকা বিনিয়োগ করা হত। এ ভাবে কালো টাকা সাদা করা হত বলে সন্দেহ তদন্তকারীদের।

বিভিন্ন সাক্ষীর বয়ান, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি ঘেঁটে খোঁজ পাওয়ার পর বুধবারেই বালিগঞ্জের দফতরে হানা দেয় ইডি। দফতরের ভিতর প্রচুর নগদ টাকার বান্ডিল রাখা ছিল বলে জানতে পারে তারা। টাকা গোনার যন্ত্র নিয়েই সেখানে যান ইডি-র আধিকারিকেরা। বুধবার সন্ধ্যা পর্যন্ত নগদ টাকার পরিমাণ ১ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছিল।

ভোরবেলা পর্যন্ত তল্লাশি চালানোর পর আরও ৪০ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দিল্লির আধিকারিকেরাও ছিলেন ওই দলটিতে। মোট ১০ থেকে ১২ জন আধিকারিক তল্লাশি অভিযান চালান। এই সংস্থাটির অধীনে একাধিক সংস্থা রয়েছে বলে জানতে পেরেছে ইডি। খাবার থেকে শুরু করে রিয়েল এস্টেট, একাধিক ব্যবসা রয়েছে সংস্থাটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam Ballygunge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE