Advertisement
২২ মে ২০২৪
Durga Puja 2023

ঠাকুর দেখতে বেরোলে ছোটদের কাছেও রাখুন একটি বিশেষ ফোন নম্বর, নিশ্চিন্তে মিশে যান ভিড়ে

পুজোয় অনেকেই দল বেঁধে ঠাকুর দেখতে বেরোন। পুলিশের পরামর্শ ফোন নম্বরটি সকলের কাছেই রাখা উচিত। সঙ্গীদের সঙ্গে যোগাযোগ না করা গেলেও পুলিশের কাছে পৌঁছে দিতে হবে হারিয়ে যাওয়ার কথা।

পুজোর সময়ে সতর্ক থাকুন। বলছে পুলিশ।

পুজোর সময়ে সতর্ক থাকুন। বলছে পুলিশ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৮:২৩
Share: Save:

দ্বিতীয়ার দিন থেকেই ভিড় লেগেছে কলকাতার মণ্ডপে মণ্ডপে। তবে ষষ্ঠী থেকে সে ভিড় জনসমুদ্রের আকার নিয়েছে। কলকাতার মানুষেরা তো বটেই বিভিন্ন জেলা থেকে হাজারে হাজারে মানুষ ঢুকছেন প্রতি মুহূর্তে। জনজোয়ারে ভেসে গিয়েছে কলকাতার রাজপথ থেকে গলিও।

এই ভিড়ে হারিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। বিশেষ করে ছোটরা অনেক সময়েই হাত ছেড়ে ভিড়ে মিশে যায়। বড়দের কাছে মোবাইল ফোন থাকায় তাঁদের সঙ্গে যোগাযোগ করা গেলেও সমস্যা হয় ছোটদের নিয়ে। এ বার তাই কলকাতা পুলিশ একটি বিশেষ নম্বর চালু করল যার মাধ্যমে কেউ হারিয়ে গেলে তাঁকে নির্দিষ্ট গন্তব্যে নিশ্চিন্তে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে। ইতিমধ্যেই কলকাতা পুলিশের পক্ষে মোবাইল ফোনে (9163737373) নম্বরটি পাঠানো হচ্ছে। সঙ্গে জানানো হয়েছে আগামী ২৩ অক্টোবর পর্যন্ত কার্যকর থাকবে পুলিশের এই বিশেষ নম্বরটি। ফোন করা যাবে বিকেল চারটে থেকে ভোর চারটে পর্যন্ত।

এই নম্বরটি শুধুমাত্র পুজোর জন্য চালু করা হয়েছে। তবে লালবাজারে কলকাতা পুলিশের মিসিং পার্সন স্কোয়াড পুজোর সময়েও চালু থাকছে। এ ছাড়াও যে কোনও প্রয়োজন লালবাজার কন্ট্রোল রুমে ফোন করা যাবে। আর শিশুরা বিপদে পড়লে ফোন করতে হবে ১০৯৮ নম্বরে।

পুজোয় অনেকেই দল বেঁধে ঠাকুর দেখতে বেরোন। পুলিশের পরামর্শ ৯১৬৩৭৩৭৩৭৩ নম্বরটি সকলের কাছেই রাখা উচিত। সঙ্গীদের সঙ্গে যোগাযোগ না করা গেলেও পুলিশের কাছে পৌঁছে দিতে হবে হারিয়ে যাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE