Advertisement
০৮ মে ২০২৪
West Bengal government

উত্তরবঙ্গের আইজি থেকে কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার বিশাল, ফের একাধিক বদল পুলিশে

বিশাল গর্গের জায়গায় উত্তরবঙ্গের আইজি হিসাবে পাঠানো হচ্ছে দেবেন্দ্রপ্রকাশ সিংহকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ২০:২৯
Share: Save:

তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় শপথগ্রহণের পর ফের রাজ্য পুলিশে বড়সড় রদবদল করা হল। উত্তরবঙ্গের আইজি-র পদ থেকে বিশাল গর্গকে সরিয়ে আনা হচ্ছে কলকাতায়, অতিরিক্ত পুলিশ কমিশনার হিসাবে। এ ছাড়াও বুধবার আরও একাধিক পুলিশ কর্তার বদলির কথা ঘোষণা করা হয়েছে নবান্নের তরফে।

বিশাল গর্গের জায়গায় উত্তরবঙ্গের আইজি হিসাবে পাঠানো হচ্ছে দেবেন্দ্রপ্রকাশ সিংহকে। শিলিগুড়ির যুগ্ম কমিশনার পদে থাকা সব্যসাচী রমন মিশ্রকে রাজ্যের কাউন্টার ইনসার্জেন্সি ফোর্সের ডিআইজি পদে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও বুধবার আরও কয়েক জন পুলিশ আধিকারিকের বদলির নির্দেশ দিয়েছে নবান্ন।

রদবদল করা হয়েছে প্রশাসনিক ক্ষেত্রেও। হাওড়া পুরসভার কমিশনার অভিষেক তিওয়ারিকে পাঠানো হচ্ছে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের যুগ্মসচিব করে। বীরভূমের জেলাশাসক ডিপি করণমকে ক্ষুদ্র এবং মাঝারি শিল্প বিভাগের অধিকর্তা করা হয়েছে। ওই দফতরের প্রধান নিখিল নির্মলকে পাঠানো হয়েছে বস্ত্র বিভাগের অধিকর্তা করে।

গত ২ মে মুখ্যমন্ত্রী হিসাবে মমতার শপথগ্রহণের দিনেই রাজ্য পুলিশে রদবদল হয়। শীতলখুচি কাণ্ডের জেরে সরানো হয় কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধরকে। তাঁর জায়গায় নিয়ে আসা হয় কে কান্নানকে। প্রসঙ্গত গত ১০ এপ্রিল রাজ্যে চতুর্থ দফার ভোটের দিন কোচবিহারের শীতলখুচি কেন্দ্রের জোড়পাটকির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর অভিযোগ ওঠে। সেই সময় কোচবিহারের পুলিশ সুপার দাবি করেন, বাহিনী আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে। যদিও সেই তত্ত্ব নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police West Bengal government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE