Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

অনুব্রতের আরও সম্পত্তির হদিস! হিসাবরক্ষক মণীশের কাছ থেকে নথি সংগ্রহ করল সিবিআই, দাবি সূত্রের

সোমবার মণীশকে নিজাম প্যালেসে তলব করা হয়েছিল। সেখানেই তাঁর কাছে বিভিন্ন তথ্য এবং নথিও নেওয়া হয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্রের খবর।

আগেও অনুব্রতের ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশকে তলব করেছে সিবিআই।

আগেও অনুব্রতের ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশকে তলব করেছে সিবিআই। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৭
Share: Save:

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের আরও সম্পত্তির হদিস পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। সূত্রের খবর, অনুব্রতের ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করেই এই তথ্য পেয়েছেন তদন্তকারীরা। সোমবার মণীশকে নিজাম প্যালেসে তলব করা হয়েছিল। সেখানেই তাঁর কাছে বিভিন্ন তথ্য এবং নথিও নেওয়া হয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্রের খবর।

গরু পাচার মামলায় গ্রেফতার অনুব্রতের পর তাঁর এবং তাঁর ঘনিষ্ঠদের সম্পত্তির খোঁজখবর শুরু করেন তদন্তকারীরা। সেই তদন্তে অনুব্রতের শিক্ষিকা মেয়ে সুকন্যা থেকে বোলপুরের পুরসভার গাড়িচালক বিদ্যুৎবরণ গায়েন— একাধিক ব্যক্তির ‘আয়ের সঙ্গে সঙ্গতিহীন স্থাবর এবং অস্থাবর সম্পত্তি’ পাওয়া গিয়েছে বলে খবর। সোমবারই সিউড়ি এবং বোলপুরের একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকদের নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছিল। সূত্রের খবর, তৃণমূল নেতার ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যতলাশ হয়। ডাকা হয়েছিল মণীশ কোঠারিকেও। সিবিআইয়ের একটি সূত্র জানাচ্ছে, অনুব্রতের এই হিসাবরক্ষককে জিজ্ঞাসাবাদ করে আরও সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে। তবে সেই সম্পত্তির প্রকৃতি বা পরিমাণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

উল্লেখ্য, গত ১৭ অগস্ট বোলপুরে হানা দিয়ে প্রথমেই অনুব্রতের হিসাবরক্ষক মণীশকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। সে দিন টানা দু’ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তখন মণীশের কাছে অনুব্রত-কন্যা সুকন্যার সম্পত্তির হিসাব জানতে চেয়েছিল সিবিআই। কারণ, অনুব্রতের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিশেষ অর্থ পাওয়া যায়নি। সেই সব অ্যাকাউন্টে তেমন লেনদেনও হয়নি। এর পর মণীশের বাড়িতেও তল্লাশি হয়েছে। সোমবারের জিজ্ঞাসাবাদ এবং প্রাপ্ত নথির ভিত্তিতে নতুন কী পাওয়া যায়, সে দিকে নজর রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Cow Smuggle Case CBI Nizam Palace
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE