Advertisement
০৪ মে ২০২৪
IIHM

IIHM: কৈশোর পেরিয়ে তারুণ্যে পা আইআইএইচএমের, হোটেল ও হসপিটালিটি ম্যানেজমেন্টে নতুন দিশা

গত ১২ জুলাই নিউটাউনের বিলাসবহুল হোটেলে হল পড়ুয়াদের ‘ফেয়ারওয়েল’ অনুষ্ঠান। সেখানেই রাজারহাটে নতুন ক্যাম্পাসের কথা জানান কর্তৃপক্ষ।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৪:৪৩
Share: Save:

কৈশোর পেরিয়ে তারুণ্যে পা দিল ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট (আইআইএইচএম)। জন্মলগ্নে যে প্রতিশ্রুতি ছিল কেবলই মৌখিক, আজ তারুণ্যে পা দিয়ে তা বাস্তবে পরিণত হচ্ছে। আতিথেয়তার শিল্পে ইতিমধ্যেই এক অনন্য স্থান দখল করে নিয়েছে আইআইএইচএম।

গত ১২ জুলাই নিউটাউনের বিলাসবহুল হোটেলে হয়ে গেল সেই শিক্ষা প্রতিষ্ঠানেরই স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়াদের ‘ফেয়ারওয়েল’ অনুষ্ঠান। সেখানে এই বিশেষ শিক্ষার চাহিদা এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেন বিশেষজ্ঞরা।

নিজস্ব চিত্র।

বিলাসবহুল হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানে পড়ুয়াদের যোগদান ছিল চোখে পড়ার মতো। শিক্ষা প্রতিষ্ঠানের তরফে সমস্ত স্নাতক ও স্নাতকোত্তরদের ভবিষ্যতেও সমস্ত রকম সহায়তা দেওয়ার কথা জানানো হয়। রাজারহাটে নতুন ক্যাম্পাসের কথাও জানান কর্তৃপক্ষ।

মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকের পর বিভিন্ন শিল্পের চাহিদা অনুযায়ী পেশাদারি পাঠক্রমের চল ইদানীং ঊর্ধ্বমুখী। এই সমস্ত পেশাদারি প্রশিক্ষণমূলক পাঠক্রমের মধ্যে সবচেয়ে বেশি সুযোগ এবং চাহিদা হোটেল, হাসপাতাল এবং হসপিটালিটি ম্যানেজমেন্টের। সেই লক্ষ্যেই ১৮ বছর আগে যাত্রা শুরু হয়েছিল আইআইএইচএমের। গুটিগুটি পায়ে কৈশোর কাটিয়ে তা আজ তারুণ্যে পদার্পণ করল। গত প্রায় দু’দশক ধরে হোটেল এবং হসপিটালিটি ম্যানেজমেন্টের জগতে নিজের ছায়া দীর্ঘ থেকে দীর্ঘতর করছে আইআইএইচএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIHM Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE