Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jadavpur University Student Death

বিতর্ক এড়িয়ে র‌্যাগিং নিয়ে যাদবপুরের অভ্যন্তরীণ কমিটির রিপোর্টই দেখবে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড

যাদবপুরের মেন হস্টেলে ছাত্র মৃত্যুর ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে অভ্যন্তরীণ কমিটি গঠন করেছিল, তাদের রিপোর্টই দেখবে স্কোয়াড এবং তার ভিত্তিতেই যা বলার বলবে।

An image of Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৫১
Share: Save:

যাদবপুর বিশ্বিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং স্কোয়াডের প্রথম বৈঠক হল শুক্রবার। আর সেই মিটিংয়েই সিদ্ধান্ত হল, র‌্যাগিংয়ের ঘটনা খতিয়ে দেখার জন্য নতুন করে কোনও কমিটি গঠনের প্রয়োজন আপাতত নেই। যাদবপুরের মেন হস্টেলে ছাত্র মৃত্যুর ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে অভ্যন্তরীণ কমিটি গঠন করেছিল, তাদের রিপোর্টই দেখবে স্কোয়াড এবং তার ভিত্তিতেই যা বলার বলবে। এতে আর যাই হোক অকারণ বিষয়টি দীর্ঘায়িত হবে না বলে মত তাদের একাংশের।

মেন হস্টেলের বারান্দা থেকে পড়ে গিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই র‌্যাগিংয়ের প্রমাণ পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। যদিও এই ঘটনার তদন্তের জন্য যখন অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছিল, তখন ঘটনাটি যে র‌্যাগিংয়েরই, তা জানা ছিল না। ওই কমিটিতে বিশ্ববিদ্যালয়ের র‌্যাগিং সংক্রান্ত সেলের সকলকে রাখা হয়নি। পরে এই নিয়ে বিতর্ক শুরু হয়। কমিটির বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য। কিন্তু শুক্রবার র‌্যাগিং স্কোয়াড জানিয়েছে, তারা ওই কমিটির রিপোর্টই দেখবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE