Advertisement
০৪ মে ২০২৪
Jadavpur

Jadavpur University: ছাত্রীকে ‘যৌন হেনস্থা’! অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন এক ছাত্রী। অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ করলেন কর্তৃপক্ষ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ০৯:০১
Share: Save:

ছাত্রীকে যৌন হেনস্থার ঘটনায় অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে পদক্ষেপ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, যত দিন না তদন্ত শেষ হচ্ছে, তত দিন পঠনপাঠন সংক্রান্ত কোনও কাজে অভিযুক্ত শিক্ষককে যুক্ত না থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছেন এক ছাত্রী। অভিযোগ পেয়ে এই ঘটনার তদন্ত শুরু করেছে যাদবপুর থানার পুলিশ।

গবেষণারত ছাত্রী ফেসবুকে লিখেছেন, ‘আমার গবেষণাপত্র জমা দিতে ইচ্ছাকৃত ভাবে দেরি করছিলেন আমার সুপারভাইজার। কয়েক সপ্তাহ আগে কারণটা জানতে পারি। উনি আমায় ওঁর অফিসে ডেকে পাঠান। ওঁর নজর ছিল আমার উপর।’ ওই ছাত্রী আরও দাবি করেছেন যে, তাঁর উরু, গালে স্পর্শ করেন ওই অধ্যাপক। দু’সপ্তাহ আগে এই ঘটনা ঘটে বলে দাবি করেছেন অভিযোগকারিণী। ছাত্রীর দাবি, এই ঘটনার পর হঠাৎই তাঁকে নিজের কোয়ার্টারে ডাকেন ওই অধ্যাপক। গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রিন জোনে দেখা করার প্রস্তাব দেন ছাত্রী। ওই ছাত্রীর দাবি, শিক্ষক বলেন, ‘অধ্যাপকের সঙ্গে গ্রিন জোনে বসবে!’ তার পর শিক্ষকের কোয়ার্টারে তিনি যান বলে দাবি। সেখানে তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ।

ওই শিক্ষকের তরফে অবশ্য এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur Jadavpur University Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE