Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ওমপ্রকাশকে সরানোর দাবিতে সরব ছাত্র সংসদ

নিজস্ব সংবাদদাতা
৩১ জানুয়ারি ২০২১ ০৫:১২
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডিন ওমপ্রকাশ মিশ্র বিশ্ববিদ্যালয়ে তাঁর দফতরে বসে বিভিন্ন টিভি চ্যানেলের রাজনৈতিক বিতর্কে অংশগ্রহণ করছেন। এমনই অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ছাত্র সংসদ। অবশ্য বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন ওমপ্রকাশবাবু।

কলা বিভাগের ডিন রাজ্যের শাসকদল তৃণমূলের সদস্য। ডিন হিসেবে তাঁর নিয়োগ নিয়েআগেও বিতর্ক হয়েছে। এ বার অভিযোগ উঠেছে তিনি ডিনের দফতরে বসে তৃণমূলের হয়ে বিভিন্ন টিভি চ্যানেলে রাজনৈতিক বিতর্কে অংশগ্রহণ করছেন। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক শুভায়ন আচার্য মজুমদার শনিবার জানান, বিষয়টি তাঁরা উপাচার্যকে জানিয়েছেন। ওমপ্রকাশবাবু ডিনের চেয়ারের মর্যাদা নষ্ট করছেন বলে তাঁদের অভিযোগ। তাই তাঁকে ডিন পদ থেকে সরানোর দাবি তোলা হয়েছে। শুভায়ন বলেন, ‘‘যদি কর্তৃপক্ষ তা না করেন, তা হলে আমরা এই দাবিতে বড়সড় আন্দোলনের পথে যাব।” ওমপ্রকাশবাবুর অবশ্য দাবি, “অনেক চ্যানেলেই আমি বিতর্কে অংশগ্রহণ করছি। তবে কোনওটাই দফতরে বসে নয়। বাড়ি থেকে।”

যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায় এই বিষয়ে বলেন, “যদি ডিনের দফতরে বসে ওমপ্রকাশবাবু কোনও রাজনৈতিক বিতর্কে অংশগ্রহণ করেন, তা অনৈতিক।”

Advertisement

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস শনিবার জানিয়েছেন, তিনি বিষয়টি নিয়ে ওমপ্রকাশবাবুর কাছে জানতে চেয়েছিলেন। ওমপ্রকাশবাবু তাঁকে জানিয়েছেন, এই অভিযোগ সত্যি নয়।

আরও পড়ুন

Advertisement