Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Justice Amrita Sinha

টাকা না হলে জমির দলিল জমা দিন, কড়া নির্দেশ হাই কোর্টের

হাওড়ার কালীপ্রসাদ চক্রবর্তী লেনে বেআইনি ভাবে একটি বহুতল আবাসন তৈরি হয়েছিল। প্রচুর দামে এক-একটি ফ্ল্যাট বিক্রি করেছিলেন সংশ্লিষ্ট প্রোমোটার।

Justice Amrita Sinha of Calcutta High Court

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০৮:৩৯
Share: Save:

বেআইনি নির্মাণের জন্য হাওড়ার এক প্রোমোটারকে এক কোটি টাকা জরিমানা করেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ। সেই প্রোমোটার জরিমানার টাকা না দিতে পারায় বুধবার ওই জমির দলিল হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে গচ্ছিত রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিংহ। তিনি জানান, প্রয়োজনে সেই জমি বিক্রি করে অর্থ সংগ্রহ করা হবে। ওই প্রোমোটারকে তাঁর আয়কর রিটার্ন ও সম্পত্তির নথিও হলফনামা আকারে আদালতে জমা দিতে হবে। হাওড়া পুরসভার কোনও ইঞ্জিনিয়ার আবাসন তৈরির কাজে প্রোমোটারকে সাহায্য করে থাকলে তাঁর নামও জানাতে হবে। আগামী ১৫ এপ্রিল মামলার পরবর্তী শুনানি। যদিও হাওড়া পুরসভার আইনজীবী সন্দীপন বন্দ্যোপাধ্যায় এ দিন আদালতে জানান, পুরসভার কোনও ইঞ্জিনিয়ার ওই প্রোমোটারকে সহযোগিতা করেননি।

আদালতের খবর, হাওড়ার কালীপ্রসাদ চক্রবর্তী লেনে বেআইনি ভাবে একটি বহুতল আবাসন তৈরি হয়েছিল। প্রচুর দামে এক-একটি ফ্ল্যাট বিক্রি করেছিলেন সংশ্লিষ্ট
প্রোমোটার। বেআইনি নির্মাণ নিয়ে মামলা হলে ওই বহুতল খালি করে ভাঙতে নির্দেশ দেয় হাই কোর্ট। প্রোমোটারকে এক কোটি টাকা জরিমানা করা হয়। এ দিন ওই প্রোমোটার আদালতে এসে জানান, তিনি ৪৫ লক্ষ টাকা জোগাড় করতে পেরেছেন। বাকি টাকা তাঁর কাছে নেই। এর পরেই দলিল সংক্রান্ত ওই নির্দেশ দেন বিচারপতি সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Justice Amrita Sinha Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE