Advertisement
০১ ডিসেম্বর ২০২২
kasba

Kasba: কসবায় নিজের জমিতে পাঁচিল তুলতে গিয়ে দুষ্কৃতীদের হাতে প্রহৃত, টাকা চাওয়ার অভিযোগ

১৯৯৮ সালে ওই জমিটি কেনেন মোতির বাবা রাজনাথ সিংহ। তাঁদের দাবি, কেনার পর থেকে তাঁরা পুরসভায় নিয়মিত কর দিচ্ছেন। সম্প্রতি তাঁরা ওই জমিতে বাড়ি করার পরিকল্পনা করেছেন। কিন্তু জমির চারপাশে পাঁচিল তুলতে গেলে একদল দুষ্কৃতী এসে সেই কাজে বাধা দেয়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৬:৩৩
Share: Save:

কসবায় নিজেদের জমিতে পাঁচিল তুলতে গেলে বাধা দেওয়া, মারধরের ও টাকা চাওয়ার অভিযোগ উঠল একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। দুষ্কৃতীরা প্রাণনাশেরও হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন জমির মালিক। আক্রান্ত কসবা ধর্মতলা রোডের বাসিন্দা মোতি সিংহ থানায় অভিযোগ দায়ের করেছেন।

১৯৯৮ সালে ওই জমিটি কেনেন মোতির বাবা রাজনাথ সিংহ। তাঁদের দাবি, কেনার পর থেকে তাঁরা পুরসভায় নিয়মিত কর দিচ্ছেন। সম্প্রতি তাঁরা ওই জমিতে বাড়ি করার পরিকল্পনা করেছেন। কিন্তু জমির চারপাশে পাঁচিল তুলতে গেলে একদল দুষ্কৃতী এসে সেই কাজে বাধা দেয়। মোতির দাবি, ‘‘জমিতে পাঁচিল তুলতে গেলেই একদল যুবক এসে গালিগালাজ করতে থাকে। তারা আমাকে মারধর করে এবং তাদের অনুমতি ছাড়া কাজ করা যাবে না বলে হুমকি দিতে থাকে।’’ মোতির অভিযোগ, দুষ্কৃতীদের সঙ্গে কয়েকজন মহিলাও তাঁদের কাজে বাধা দেন। জমিতে একটি গাছের গায়ে মোতির বাবার নামে একটি বোর্ডও লাগানো রয়েছে।

Advertisement

স্থানীয় কাউন্সিলার লিপিকা মান্না জানান, এই ঘটনার কথা তিনি শুনেছেন। তিনি বলেন, ‘‘এই ধরনের আচরণ যাঁরা করেছেন তাঁরা আর যাই হোক সমাজসেবক নন।’’ তবে মোতি সিংহদের জমির যে কাগজপত্র রয়েছে তা স্বীকার করেছেন লিপিকা। তিনি বলেন, ‘‘জমির কাগজপত্র আমাকে ওঁরা দিয়েছেন। আমি তা জমি-বাড়ি সংক্রান্ত বিভাগে পাঠিয়ে দিয়েছি। তারা সেই কাগজের বৈধতা খতিয়ে দেখবেন।’’

অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশের পক্ষ থেকে মোতির ডাক্তারি পরীক্ষাও করানো হবে। ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন মোতির বাবা রাজনাথ সিংহ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.