Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

করোনায় আক্রান্ত পুরসভার উচ্চপদস্থ আধিকারিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ অগস্ট ২০২০ ০৪:৫৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনায় আক্রান্ত হলেন কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের এক উচ্চপদস্থ আধিকারিক। রবিবার তাঁর ‌র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করানো হয়। তার পরেই তাঁর করোনা পজ়িটিভ ধরা পড়ে। তিনি বলেন, “রবিবারই আমি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করাই। সেখানেই আমার করোনা পজ়িটিভ ধরা পড়ে। আপাতত আমি বাড়িতেই কোয়রান্টিনে রয়েছি।’’

পুরসভার স্বাস্থ্য দফতর সূত্রের খবর, কয়েক দিন আগে ওই আধিকারিকেরই দফতরের এক কর্মী করোনায় আক্রান্ত হন। তাঁকে আনন্দপুরে সেফ হোমে পাঠানো হয়েছিল। তিনি অবশ্য ভাল আছেন।

পুর কমিশনারের নোটিস অনুযায়ী, যে কোনও কর্মীরই করোনা ধরা পড়লে সংশ্লিষ্ট বিভাগ কয়েক দিন বন্ধ রাখতে হবে। এ ক্ষেত্রে ওই আধিকারিকের অফিস বন্ধ করা হল না কেন, তা নিয়ে সরব বিরোধীরা।

Advertisement

পুর কর্তৃপক্ষ জানান, স্বাস্থ্য বিভাগের কর্মী ও আধিকারিকেরা আজ, সোমবার থেকে বাড়িতেই কাজ করবেন। আগামী শুক্রবার তাঁদের করোনা পরীক্ষা হবে। রিপোর্ট নেগেটিভ হলে ৩১ অগস্ট (সোমবার) থেকে সবাই কাজে যোগদান করবেন। ওই অফিসও জীবাণুমুক্ত করা হবে।

করোনায় আক্রান্ত হয়ে কিছু দিন আগেই পুরসভার জন্ম ও মৃত্যুর শংসাপত্র দফতরের এক কর্মীর মৃত্যু হয়েছিল। শুক্রবার পুরসভারই এক চিকিৎসকের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়। মাস দুয়েক আগে পুরসভার অর্থ দফতরেরও এক কর্মীর মৃত্যু হয়েছে।

পুরসভার স্বাস্থ্য দফতর ছাড়াও, উদ্যান, বিল্ডিং, অ্যাসেসমেন্ট এবং সেক্রেটারি দফতরেও কয়েক জন কর্মী বিভিন্ন সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন বলেও পুর কর্তৃপক্ষ আগেই জানিয়েছেন।

আরও পড়ুন

Advertisement