Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Kolkata High Court

Chit fund case: চিটফান্ড মামলায় সংস্থার মালিকদের আদালতে হাজিরার নির্দেশ হাই কোর্টের

এমপিএস-সহ চারটি চিটফান্ড সংস্থার মালিকদের আগামী শুনানিতে হাইকোর্টে হাজির করার নির্দেশ দিয়েছে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ০৪:২১
Share: Save:

দিনের পর দিন চলছে চিটফান্ড সংক্রান্ত মামলা। কিন্তু ক্ষতিগ্রস্তদের টাকা পাওয়ার বিষয়টি এখনও অন্ধকারে। এ নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। এমপিএস-সহ চারটি চিটফান্ড সংস্থার মালিকদের আগামী শুনানিতে হাইকোর্টে হাজির করার নির্দেশ দিয়েছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। চিটফান্ড সংস্থার মালিকদের খুঁজে আনার দায়িত্বকে পুলিশকে দিয়েছে আদালত।

একমাত্র এমপিএস সংস্থার ডিরেক্টর এখন জেলে রয়েছেন। গুলশান গ্রুপ অফ কোম্পানি, আইনোভা, প্রিমিয়ার এগ্রো এবং ফেডেক্স ইন্ডাস্ট্রিজ কোম্পানির মালিকরা এখন জেলের বাইরে রয়েছেন। পরবর্তী শুনানিতে হাই কোর্টে তাঁদের হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। এমনকি মঙ্গলবার হাই কোর্ট এই বিষয়ে কলকাতা পুলিশ কমিশনার এবং এডিজি সিআইডিকে নির্দেশ দিয়েছেন। পরবর্তী শুনানির দিনগুলিতে তাঁদেরকে হাজির করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ পর্যবেক্ষণ করেছে, এই মামলা একতরফা ভাবে শুনানি হলে আমানতকারীদের ক্ষতিপূরণ পাওয়ার কোনও সুযোগ নেই। সুতরাং, সংস্থাগুলির মালিকদের আদালতে হাজির থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata High Court Chitfund
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE