Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kolkata Metro Railway

Kolkata Mero Railway: অন্য ধরনের যাত্রী পরিষেবা মেট্রোর, রক্ত পরীক্ষা-সহ বিভিন্ন শারীরিক পরীক্ষা করা যাবে স্টেশন চত্বরেই

বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, প্রাথমিক ভাবে এই পরীক্ষা কেন্দ্রগুলি মহানায়ক উত্তমকুমার স্টেশনে এবং সেন্ট্রাল মেট্রো স্টেশনে করা হবে।

রক্ত পরীক্ষা হবে মেট্রোতেই।

রক্ত পরীক্ষা হবে মেট্রোতেই। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ২০:৫৫
Share: Save:

যাত্রীদের সুবিধার্থে আরও বিশেষ কিছু পরিষেবা নিয়ে হাজির কলকাতা মেট্রো। এখন থেকে মেট্রোর স্টেশন চত্বরেই করা যাবে রক্ত পরীক্ষা-সহ বিভিন্ন শারীরিক পরীক্ষানিরীক্ষা। মেট্রো প্ল্যাটফর্মের অব্যবহৃত জায়গাগুলিতে তৈরি হবে এই ডায়াগোনিস্টিক কেন্দ্রগুলি। সোমবার একটি বিবৃতি প্রকাশ করে এমনটাই জানালেন কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ। এ নিয়ে সোমবার মেট্রো রেল কর্তৃপক্ষের সঙ্গে একটি বেসরকারি ডায়াগোনিস্টিক সেন্টারের মধ্যে চুক্তি স্বাক্ষরও হয়েছে বলেও জানানো হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, প্রাথমিক ভাবে এই পরীক্ষা কেন্দ্রগুলি মহানায়ক উত্তমকুমার স্টেশনে এবং সেন্ট্রাল মেট্রো স্টেশনে করা হবে। যেখানে রক্ত পরীক্ষা, ইসিজি-সহ বেশিরভাগ শারীরিক পরীক্ষা করা হবে। তবে পরবর্তী সময়ে বাকি স্টেশনগুলিতে এই পরীক্ষার ব্যবস্থা থাকবে। প্রবীণ নাগরিকদের ক্ষ‌েত্রে এই পরীক্ষাগুলির খরচে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে বলেও মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE