Advertisement
০১ মে ২০২৪
Kolkata Metro

Christmas: ছুটির ভিড় সামলাতে ব্যবস্থা মেট্রোয়

ভিড়ের আশঙ্কায় এসপ্লানেড, পার্ক স্ট্রিট এবং ময়দান স্টেশনে শিশু ও মহিলাদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল মেট্রো।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ০৬:৪৭
Share: Save:

আজ, শনিবার বড়দিন উপলক্ষে ভিড়ের আশঙ্কায় পার্ক স্ট্রিট সংলগ্ন তিনটি স্টেশন ছাড়াও দক্ষিণেশ্বরে বিশেষ ব্যবস্থা নিচ্ছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। স্মার্ট কার্ডের পাশাপাশি টোকেন চালু হওয়ায় যাত্রীদের ভিড় এখন অনেকটাই বেড়েছে। সেই কারণে অতিমারির আগের সময়ের মতোই প্রস্তুতি নিতে হচ্ছে মেট্রো কর্তৃপক্ষকে।

ভিড়ের আশঙ্কায় এসপ্লানেড, পার্ক স্ট্রিট এবং ময়দান স্টেশনে শিশু ও মহিলাদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল মেট্রো। এ বার জানানো হয়েছে, দক্ষিণেশ্বর ও পার্ক স্ট্রিটে চারটি করে অতিরিক্ত বুকিং কাউন্টার খোলা রাখা হবে। ওই দুই স্টেশনে পর্যাপ্ত টোকেন এবং স্মার্ট কার্ডের জোগানও রাখা হচ্ছে।

সামগ্রিক পরিস্থিতি সামলাতে মেট্রোর একাধিক সিনিয়র অফিসার এবং ট্র্যাফিক সুপারভাইজ়ার রবীন্দ্র সদন, ময়দান, পার্ক স্ট্রিট, এসপ্লানেড এবং দক্ষিণেশ্বর স্টেশনে উপস্থিত থাকবেন। বেলা ১১টা থেকেই মেট্রোর আধিকারিকেরা ভিড়ের উপরে নজর রাখতে শুরু করবেন। ট্রেন বিকল হওয়ার মতো পরিস্থিতি সামলাতে রোলিং স্টক বিভাগের আধিকারিকদের পার্ক স্ট্রিট স্টেশনে থাকতে বলা হয়েছে। এ ছাড়াও, মেট্রোর শীর্ষ কর্তাদের একাংশ পার্ক স্ট্রিটের কন্ট্রোল রুম থেকে সামগ্রিক পরিস্থিতির উপরে নজর রাখবেন।

স্টেশনে ভিড় ও নিরাপত্তার বিষয়টি দেখতে আরপিএফ ও মেট্রো রেল পুলিশ সমন্বয় রক্ষা করে চলবে। ভিড় খুব বেশি হলে বাড়তি ট্রেন চালানোর প্রস্তুতিও রাখা হচ্ছে। প্রসঙ্গত, আজ থেকেই মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে। আগে শনিবার ২২০টি ট্রেন চললেও বেড়ে তা ২৩০ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro christmas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE