Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Durga Puja 2021: পুজোয় মাঝরাত পর্যন্ত চলতে পারে মেট্রো

দক্ষিণেশ্বর, দমদম, শ্যামবাজার, এসপ্লানেড, কালীঘাট, টালিগঞ্জ, নাকতলা, গড়িয়া এবং নিউ গড়িয়া সংলগ্ন স্টেশনগুলিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ০৬:৪৮
Share: Save:

পুজোর সময়ে মেট্রো কী ভাবে চলবে, তার সূচি দিন কয়েকের মধ্যেই ঘোষণা করতে পারেন মেট্রো কর্তৃপক্ষ। তবে, প্রাথমিক ভাবে সারা রাত মেট্রো না চালিয়ে মাঝরাত পর্যন্ত পরিষেবা দেওয়ার বিষয়টিই অগ্রাধিকার পাচ্ছে। যাত্রী সংখ্যা বাড়লেও কোনও পরিস্থিতিতেই টোকেন এবং কাগজের টিকিট ব্যবহার করা হবে না বলে সিদ্ধান্ত হয়েছে। এর জন্য অতিরিক্ত কয়েক লক্ষ স্মার্ট কার্ডের ব্যবস্থা করা হচ্ছে। সোমবার থেকেই উত্তর-দক্ষিণ মেট্রোর বিভিন্ন স্টেশনে অতিরিক্ত স্মার্ট কার্ড পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, দক্ষিণেশ্বর, দমদম, শ্যামবাজার, এসপ্লানেড, কালীঘাট, টালিগঞ্জ, নাকতলা, গড়িয়া এবং নিউ গড়িয়া সংলগ্ন স্টেশনগুলিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। পুজোয় প্রতি বছরই কালীঘাট স্টেশনকে কেন্দ্র করে আলাদা প্রস্তুতি নিতে হয়। নিরাপত্তার কড়াকড়ির অঙ্গ হিসাবে এ বারও সেই প্রস্তুতি থাকছে।

এ ছাড়াও গিরিশ পার্ক, এসপ্লানেড, পার্ক স্ট্রিট, কালীঘাট, টালিগঞ্জ-সহ বেশ কিছু স্টেশনে অতিরিক্ত রক্ষী মোতায়েন করছেন মেট্রো কর্তৃপক্ষ। সব স্টেশনেই স্ক্যানার এখন সচল রয়েছে। নজরদারি বাড়ানো হচ্ছে সেখানেও। জনবহুল, গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে ঢোকার মুখে ভিড় নিয়ন্ত্রণে কলকাতা পুলিশের সঙ্গে সমন্বয় রক্ষা করে চলবেন মেট্রো কর্তৃপক্ষ। পুজোয় যাত্রীদের ভিড় দৈনিক সাড়ে তিন থেকে চার লক্ষের মধ্যে থাকবে বলে অনুমান কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE