Advertisement
০৯ মে ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: প্ল্যাটফর্ম ছাড়িয়ে এগিয়ে গেল দু’টি মেট্রো!

এ দিন সকাল ৮টা ৩৫ মিনিট নাগাদ প্রথম ঘটনাটি ঘটে যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে।

ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ০৬:৫৫
Share: Save:

প্ল্যাটফর্মের নির্ধারিত পরিসরে থামল না মেট্রো। বুধবার সকালে দিনের ব্যস্ত সময়ে এই ঘটনা ঘটেছে উত্তর-দক্ষিণ মেট্রোর পিঠোপিঠি দু’টি স্টেশনের আপ ও ডাউন লাইনে দু’টি ট্রেনের ক্ষেত্রে। একটি ট্রেন প্রায় সুড়ঙ্গের মুখে চলে যাওয়ায় সেটিকে পিছিয়ে প্ল্যাটফর্মে আনতে হয়। অন্য ট্রেনটিকে পিছিয়ে আনতে না হলেও প্ল্যাটফর্মের নির্ধারিত পরিসর ছাড়িয়ে যায় সেটিও। লাইনের কোনও ত্রুটি, না কি চালকের অসাবধানতা— কী কারণে এমন হল তা দেখা হচ্ছে।

এ দিন সকাল ৮টা ৩৫ মিনিট নাগাদ প্রথম ঘটনাটি ঘটে যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে। ডাউন লাইনে কবি সুভাষগামী একটি ট্রেন প্ল্যাটফর্ম ছাড়িয়ে এগিয়ে যায়। মেট্রোর চালকের কামরাটি সুড়ঙ্গের মুখে চলে গেলেও যাত্রীদের কামরার দরজা প্ল্যাটফর্ম না ছাড়ানোয় বড় সমস্যা হয়নি। কিছু পরে ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা হয়। এর কয়েক মিনিটের মধ্যে সকাল ৮টা ৪২ মিনিট নাগাদ নেতাজি ভবন স্টেশনে আপ লাইনে দমদমগামী একটি ট্রেন প্ল্যাটফর্ম ছেড়ে কিছুটা এগিয়ে সুড়ঙ্গের কাছাকাছি চলে যায়। এ ক্ষেত্রে চালকের কামরা এবং আরও একটি কামরার দরজা প্ল্যাটফর্ম ছাড়িয়ে যায়। কামরার দরজা না খুলে ট্রেনটিকে পিছিয়ে আনা হয়। যাত্রীদের নামিয়ে রওনা হয় সেটি।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের দাবি, প্ল্যাটফর্মের সামনে থাকা ‘সেমি অটোম্যাটিক ডিপারচার সিগন্যাল’ চিহ্ন ছাড়িয়ে গিয়েছিল ট্রেন। যদিও মেট্রো কর্তৃপক্ষের দাবি, ওই সিগন্যাল লঙ্ঘিত হয়নি। মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক রূপায়ণ মিত্র বলেন, ‘‘মেট্রোর মুখ্য নিরাপত্তা আধিকারিক বিষয়টি দেখছেন। কেন এমন ঘটল, তা জানার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Jatin Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE