Advertisement
০২ মে ২০২৪
Kolkata East West Metro

বইমেলার জন্য রবিবারেও চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো, রাতে বাড়ছে পরিষেবার সময়, শেষ ট্রেন কটায়?

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, বইমেলার দিনগুলিতে দৈনিক আপ এবং ডাউনে ৬০টি করে মোট ১২০টি ট্রেন সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে চালানো হবে।

মেলার দিনগুলিতে দৈনিক ট্রেনের সংখ্যা এবং পরিষেবার সময়ও বাড়াচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ। —ফাইল চিত্র।

মেলার দিনগুলিতে দৈনিক ট্রেনের সংখ্যা এবং পরিষেবার সময়ও বাড়াচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৭:০৮
Share: Save:

কলকাতা বইমেলা চলাকালীন রবিবারেও সচল থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর (গ্রিন লাইন) পরিষেবা। এর পাশাপাশি, মেলার দিনগুলিতে দৈনিক ট্রেনের সংখ্যা এবং পরিষেবার সময়ও বাড়াচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ। সল্টলেকে বইমেলা উপলক্ষে আগামী ১৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত মেট্রোর এই বিশেষ পরিষেবা চালু থাকবে।

এখন সোম থেকে শনিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোয় রোজ ১০৬টি করে ট্রেন চলে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, বইমেলার দিনগুলিতে দৈনিক আপ এবং ডাউনে ৬০টি করে মোট ১২০টি ট্রেন সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে চালানো হবে। আগামী ২১ এবং ২৮ জানুয়ারি, দু’টি রবিবারে আপ এবং ডাউন মিলিয়ে ৪০টি করে চলবে মোট ৮০টি ট্রেন। রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা দুপুর ১২টা ৫৫ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেট্রো চলবে ১২ মিনিট অন্তর।

বইমেলা চলাকালীন সোম থেকে শনিবার রাতে পরিষেবার সময় একবারে বাড়ছে দু’ঘণ্টা। মেট্রো পরিষেবা সচল থাকবে সকাল ৬টা ৫৫ থেকে রাত ১০টা পর্যন্ত। দুপুরে ২টো ৪৫ মিনিট থেকে রাত ৯টা ১৯ মিনিট পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে। রাতে শিয়ালদহ থেকে সল্টলেক অভিমুখে শেষ ট্রেন ছাড়বে ৯টা ৩৫ মিনিটে। অন্য দিকে, সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ অভিমুখে রাতের শেষ মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে।

পরিবহণ দফতর সূত্রেও খবর, বইমেলা উপলক্ষে করুণাময়ী বাসস্ট্যান্ড এবং ময়ূখ ভবন সংলগ্ন এলাকা থেকে রাজ্য পরিবহণ নিগমের বাস শহরের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছাড়বে। সোম থেকে বৃহস্পতি যত সংখ্যক বাস চলবে, তার তুলনায় সপ্তাহান্তে বাসের সংখ্যা অনেকটাই বাড়বে। শিয়ালদহ ও উল্টোডাঙা থেকে বিশেষ শাটল ছাড়াও যাদবপুর, জোকা, বারুইপুর, হাওড়া, দমদম, বারাসত, হাবড়া-সহ একাধিক রুটে বিশেষ বাস পরিষেবা চালু থাকবে। ইএম বাইপাসকেন্দ্রিক একাধিক রুটে বাড়ানো হবে বাসের সংখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata East West Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE