Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Kolkata Municipal Election 2021: জোর খাটিয়ে ভোট নয়, কলকাতা পুরসভার তৃণমূল প্রার্থীদের কড়া বার্তা অভিষেকের

কলকাতা পুরভোটের রণকৌশল ঠিক করতে শনিবার দুপুরে মহারাষ্ট্র নিবাস হলে ১৪৪ জন প্রার্থীকে নিয়ে বৈঠক করেন তৃণমূল নেতৃত্ব।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ১৬:৩৬
অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।
ফাইল চিত্র।

সুষ্ঠু ভাবে নির্বাচন করে জিততে ভাবে। কোনও অবস্থাতেই ভোটে জেতার জন্য ‘প্রভাব’ খাটানো চলবে না। কলকাতায় পুরভোটে তৃণমূলের প্রার্থীদের সঙ্গে বৈঠকে শনিবার স্পষ্ট ভাষায় এ কথা জানিয়ে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

পাশাপাশি, কলকাতা পুরভোটে তৃণমূল প্রার্থীদের অভিষেক বলেন, ‘‘পথসভা বা বড় মিটিংয়ের চেয়ে জোর দিন বাড়ি বাড়ি গিয়ে প্রচারে। বার বার করে নিজেদের ওয়ার্ডের প্রতিটি বাড়িতে গিয়ে প্রচার করুন। আমরা ১১ বছরে কী করেছি, তা তুলে ধরুন।’’

পুরভোটের রণকৌশল ঠিক করতে শনিবার দুপুরে কলকাতার ১৪৪ জন প্রার্থীকে নিয়ে বৈঠক করেন তৃণমূল নেতৃত্ব। মহারাষ্ট্র নিবাস হলে আয়োজিত ওই বৈঠকে অভিষেকের পাশাপাশি হাজির ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং পুরসভার প্রাক্তন মেয়র, তথা পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের মতো নেতারা।

Advertisement

ফিরহাদও তাঁর বক্তৃতায় শনিবার স্পষ্ট বলেছেন, ‘‘ভোটদানে বাধা দেওয়া হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’ পুরভোটে দলের টিকিট না পেয়ে তৃণমূলের কয়েকজন বিদায়ী কাউন্সিলর এবং নেতা নির্দল প্রার্থী হয়েছেন। তাঁদের উদ্দেশে ফিরহাদ বলেন, ‘‘যাঁরা টিকিট না পেয়ে নির্দল হয়েছেন, তাঁরা অন্যায় করেছেন।’’ সেই সঙ্গে তাঁর ঘোষণা, ‘‘যাঁরা টিকিট পাননি, তাঁরাও দলের সৈনিক।

অতীতে কয়েকটি পুরসভার ভোটে এবং ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থীদের একাংশের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছিল। সম্প্রতি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল-সহ কয়েক জন নেতা প্রকাশ্যে সে কথা স্বীকার করেছেন। এমনকি, ক্ষমাও চেয়েছেন।

আরও পড়ুন

Advertisement