Advertisement
১৯ এপ্রিল ২০২৪
KMC Result 2021

KMC Poll Result 2021: বিজেপি ভোকাট্টা, নো পাত্তা সিপিএম, কংগ্রেস স্যান্ডউইচ, ফল নিয়ে ত্রিফলা জবাব মমতার

জয়ের মধ্যে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘‘যে রায় মা-মাটি-মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও মাথা নত করে কাজ করতে হবে।’’

মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১২:০৮
Share: Save:

বিধানসভা নির্বাচনে শক্তি বাড়িয়েছে তৃণমূল। কলকাতা পুরভোটেও সেই ধারা বজায় রাখল শাসক দল। গত বার ১১৪ ওয়ার্ডে জয়ী তৃণমূল এ বার ১৩০ টপকানোর পথে। এমন জয়ের মধ্যে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘‘যে রায় মা-মাটি-মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও মাথা নত করে কাজ করতে হবে।’’

রবিবার ভোট দিতে গিয়ে মমতা সংবাদমাধ্যমকে বলেছিলেন, উৎসবের মেজাজে ভোট হয়েছে। আর ফল ঘোষণার দিনে বললেন, ‘‘এই জয় গণতন্ত্রের জয়। গণতন্ত্রের উৎসবের জয়। যে রায় কলকাতার মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও বেশি করে কাজ করতে হবে।’’ বিজেপি-কে আক্রমণও করেন মমতা। ছোট্ট কথায় বলেন, ‘‘জনতার রায়ে বিজেপি ভোকাট্টা’’।

মঙ্গলবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে অসম গেলেন মমতা। বিমানবন্দরের উদ্দেশে রওনা দেওয়ার আগে মমতা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। ততক্ষণে কলকাতায় বড় শক্তি নিয়ে তৃণমূলের জয় নিশ্চিত হয়ে গিয়েছে। সেই জয়কে সাধারণ মানুষের জন্য উৎসর্গ করেন মমতা।

পুরভোটের প্রচারে গতানুগিত ভোট না চেয়ে মমতা বরং, যাঁরা জিতবেন তাঁদের কর্তব্য সম্পর্কে সতর্ক করেছিলেন। দলের জয় নিশ্চিত হওয়ার পরেও সেই বার্তাই দিলেন মমতা। ‘‘আরও মাথা নত করে কাজ করতে হবে’’ বলে কার্যত জয়ী কাউন্সিলরদেরই বার্তা দিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE