Advertisement
১৭ জুলাই ২০২৪
Mamata Banerjee

KMC Poll result: ২৩ ডিসেম্বর, বৃহস্পতিবার কলকাতা পুরসভার মেয়র মনোনয়ন, ঘোষণা মমতার

মঙ্গলবারই দুপুর ২টো নাগাদ অসমের গুয়াহাটিতে কামাখ্যা দর্শনে গিয়েছেন মমতা। সেখানে পুজো দিয়ে আবার এই দিনই তাঁর কলকাতায় ফিরে আসার কথা।

বিমানবন্দরে মমতা

বিমানবন্দরে মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৫:২৮
Share: Save:

আগামী ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার হাজরা রোডের মহারাষ্ট্র নিবাসে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে কলকাতা পুরসভায় নতুন বোর্ড গঠন হবে। ওই দিনই মনোনীত হবে মেয়রের নাম। মঙ্গলবার পুরভোটের ফলাফল স্পষ্ট হতেই এ কথা জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার অসমের উদ্দেশে রওনা দিয়ে বিমানবন্দরে পৌঁছে তৃণমূলনেত্রী জানান, আগামী ২৩ ডিসেম্বর মহারাষ্ট্র নিবাসে জয়ী প্রার্থীদের নিয়ে সভা করবে দল। ওই সভায় মনোনীত করা হবে পুরসভার নতুন মেয়রের নাম।

মঙ্গলবার দুপুর ২টো নাগাদ অসমের গুয়াহাটিতে কামাখ্যা দর্শনে গিয়েছেন মমতা। সেখানে পুজো দিয়ে আবার এই দিনই তাঁর কলকাতায় ফিরে আসার কথা।

কলকাতা পুরভোটের ফলাফল এখনও সরকারি ভাবে ঘোষণা না হলেও প্রবণতা থেকে স্পষ্ট, নির্বাচনে ১৩৪ আসনে জিততে চলেছে তৃণমূল। এমন ফলাফল দেখে কালীঘাটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, ‘‘আমি মা মাটি মানুষদের, আমার ভাই বোনদের অভিনন্দন জানাই। উৎসবের মতো করে এই নির্বাচন হয়েছে। গণতন্ত্রের জয়। এটাই আশা ছিল। আমরা মা মাটি মানুষের প্রতি কৃতজ্ঞ। আরও মাথানত করে আমরা কাজ করে যাব। কলকাতা আমাদের গর্ব। কলকাতাই সারা দেশকে পথ দেখিয়ে গর্বের দিকে নিয়ে যাবে। এই রায়ই আমাদের সাহায্য করবে মানুষের উন্নয়নের জন্য কাজ করে যেতে। মানুষের জন্যই আরও বেশি করে কাজ করে যাব।’’

এর পরই বিরোধীদের কটাক্ষ করে মমতা বলেন, ‘‘বিজেপি ভোকাট্টা বাই দ্য পিপল, সিপিএম নো পাত্তা বাই দ্য পিপল। আর বিজেপি, সিপিএমের মাঝে স্যান্ডউইচ কংগ্রেস।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE