Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Poor Condition Of Roads

মহালয়ার আগেই রাস্তা সারাইয়ের কাজ শেষের অনুরোধ

কলকাতা পুলিশ সূত্রের খবর, ১২ অক্টোবরের আগে রাস্তা মেরামতির কাজ সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে পুরসভা ও পূর্ত দফতরকে।

An image of Roads

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ০৮:৪৫
Share: Save:

পুজোর বাকি আর মাত্র দু’সপ্তাহ। তার আগেই শহরের খারাপ রাস্তা মেরামতির কাজ শেষ হওয়ার কথা। কলকাতা পুলিশ সূত্রের খবর, ১২ অক্টোবরের আগে রাস্তা মেরামতির কাজ সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে পুরসভা ও পূর্ত দফতরকে। রাস্তা মেরামতি হয়ে গেলেই ১২ অক্টোবর শহরের বিভিন্ন পুজো মণ্ডপ পরিদর্শনে যাবেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল। পুলিশ সূত্রের খবর, প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, উত্তর, দক্ষিণ এবং মধ্য কলকাতা মিলিয়ে ১০টি বড় পুজো মণ্ডপ পরিদর্শন করে সেখানকার সব কিছু খতিয়ে দেখবেন তিনি। ওই দিন একডালিয়া এভারগ্রিন ক্লাবের মণ্ডপ দিয়ে পরিদর্শন শুরু করে সন্তোষ মিত্র স্কোয়ারে গিয়ে তা শেষ হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, পুলিশের একাংশের আশঙ্কা, এ বার পুজোয় লালবাজারের মাথাব্যথা হয়ে উঠতে পারে সন্তোষ মিত্র স্কোয়ার। যার জন্য লালবাজারের তরফে একাধিক বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর।

লালবাজার জানিয়েছে, নগরপালের ওই পরিদর্শনের আগে ৯ এবং ১০ অক্টোবর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার মোড়, বিসর্জনের ঘাট এবং বড় পুজো মণ্ডপগুলি ঘুরে দেখবেন যুগ্ম কমিশনার (সদর)। সব জায়গায় কী ধরনের পুলিশি ব্যবস্থা নেওয়া উচিত, তা নিয়ে তিনি ইতিমধ্যেই পুলিশের আধিকারিকদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। গড়িয়াহাট, রাসবিহারী অ্যাভিনিউ, শ্যামবাজার, উল্টোডাঙা, মধ্য কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ার এবং কলেজ স্কোয়ারে কী ধরনের পুলিশি ব্যবস্থা থাকা উচিত— তা নিয়েও বৈঠক করেছেন ওই পুলিশকর্তা। পুজোর আগে রাস্তা, আলো নিয়েও বৈঠক করা হয়েছে সংশ্লিষ্ট দফতরের সঙ্গে।

পুলিশ সূত্রের খবর, আগামী শনিবার পুজো কমিটিগুলির সঙ্গে আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে নগরপালের বৈঠক হওয়ার কথা। ওই বৈঠকে নগরপাল ছাড়াও পুলিশের অন্য কর্তারা এবং পূর্ত দফতর, কলকাতা পুরসভা এবং দমকল দফতরের কর্তারা উপস্থিত থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE