Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিজ্ঞাপনে, ফেসবুকে ত্রুটি শোধরাতে পুর কমিটি

পুর বিজ্ঞাপনে বানান দেখার দায়িত্বও নেবে ওই কমিটি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ জানুয়ারি ২০২০ ০৩:০৫
ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র

গত রবিবার প্রজাতন্ত্র দিবসে কলকাতা পুরসভার ফেসবুক পেজে ভারতের ত্রুটিপূর্ণ মানচিত্র প্রকাশ করা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছে পুর প্রশাসনকে। এর পাশাপাশি কথা উঠেছে পুরসভার দেওয়া একাধিক বিজ্ঞাপনে ভুল বানান নিয়েও। এর পরেই গোটা ঘটনায় বিরক্ত মেয়র ফিরহাদ হাকিম বৃহস্পতিবার পুর কমিশনার খলিল আহমেদকে নির্দেশ দেন, ফেসবুকে কিছু পোস্ট করার আগে তা পুরসভার এক বিশেষ কমিটিকে দেখিয়ে নিতে হবে। পুর বিজ্ঞাপনে বানান দেখার দায়িত্বও নেবে ওই কমিটি।

এ দিন সরস্বতী পুজো উপলক্ষে সরকারি ছুটি থাকলেও জমে থাকা কিছু ফাইলে সই করতে পুর ভবনে এসেছিলেন মেয়র। আসেন পুর কমিশনার খলিল আহমেদও। সেখানেই মেয়র তাঁকে নির্দেশ দেন, ফেসবুক পেজে যা দেওয়া হবে তা খতিয়ে দেখার জন্য কমিটি গড়তে। আরও জানান, ওই কমিটিতে পুরসচিব-সহ একাধিক অফিসারকে রাখতে হবে। বাংলা বানান সম্পর্কে অভিজ্ঞতা রয়েছে, রাখতে হবে তেমন অফিসারদেরও। মেয়রের আরও নির্দেশ, ওই কমিটি পুরো বিষয়টি দেখার পরে তা তাঁর ঘরে পাঠাতে হবে। ভবিষ্যতে যাতে এমন ভুল আর না হয়, তার জন্য সতর্ক থাকতেও নির্দেশ দেন ফিরহাদ।

যে সংস্থাটি বিনা অনুমোদনে ভারতের বিকৃত মানচিত্র পুরসভার ফেসবুক পেজে ব্যবহার করেছে, তাকে ইতিমধ্যেই কালো তালিকাভুক্ত করার নির্দেশ দিয়েছেন পুর কর্তৃপক্ষ। পুরসভা সূত্রের খবর, নতুন কোনও সংস্থাকে নিয়ম মেনে ফেসবুক পেজ চালানোর বরাত দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement