Advertisement
০৪ মে ২০২৪
Metro Construction

বৌবাজারে মেট্রোর কাজ শুরু নিয়ে উদ্বেগ পুর অধিবেশনে

বিশ্বরূপের দাবি, ‘‘মেট্রোর কাজের জন্য ফের নতুন করে ঘরছাড়া হতে হবে কয়েকটি পরিবারকে, এমনটাই জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। এ বিষয়ে পুরসভা কি ওয়াকিবহাল?

An image of Bara Bazar Metro Construction

বৌবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ ফের শুরু হবে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ০৭:৩৯
Share: Save:

বৌবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ ফের শুরু হবে। কলকাতা পুরসভা, কলকাতা পুলিশ-সহ স্থানীয় জনপ্রতিনিধিকে গত ১২ জুন এই মর্মে কলকাতা মেট্রো রেলওয়ে কর্পোরেশন (কেএমআরসিএল) চিঠি লিখে জানিয়েছে। শনিবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশনে ৪৮ নম্বর ওয়ার্ডের জনপ্রতিনিধি বিশ্বরূপ দে এক প্রস্তাবে এই প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করেছেন।

বিশ্বরূপের দাবি, ‘‘মেট্রোর কাজের জন্য ফের নতুন করে ঘরছাড়া হতে হবে কয়েকটি পরিবারকে, এমনটাই জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। এ বিষয়ে পুরসভা কি ওয়াকিবহাল? ২০১৯ থেকে বৌবাজারের দু’হাজার ঘরছাড়া মানুষ কবে ঘরে ফিরবেন?’’ বিশ্বরূপের প্রস্তাবকে সমর্থন করে বিরোধী দল বিজেপির জনপ্রতিনিধি সজল ঘোষও দাবি করেন, ঘরছাড়াদের আগে ঘরে ফেরানোর ব্যবস্থা হোক।

বিশ্বরূপ বলেন, ‘‘বৌবাজারে পুরসভা বরো এগ্‌জিকিউটিভ ইঞ্জিনিয়ারকে পাঠিয়েছে। কেবল বরো এগ্‌জিকিউটিভ ইঞ্জিনিয়ারকে পাঠিয়ে কী হবে? পুরসভার টাস্ক ফোর্স গঠন করা উচিত। পাশাপাশি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ কমিটির মতামত নিয়ে যথাযথ পদক্ষেপ করা প্রয়োজন।’’

মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘আধুনিক পদ্ধতিতে মেট্রো যে কাজ করবে, তাতে বিপদের কারণ নেই বলে মৌখিক ভাবে জানিয়েছে। আগে গলিতে বহুতল তৈরিতে এত আইন ছিল না। নতুন আইনে গলিতে বহুতল নির্মাণের সেই এক্তিয়ার নেই। কিন্তু ওই মালিকেরা বাড়ির পুরনো আদল বজায় রাখতে চাইছেন। ফলে সব পক্ষের সঙ্গে কথা বলে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE