Advertisement
৩০ এপ্রিল ২০২৪
New Year Eve In Kolkata

বাজেয়াপ্ত মদের পরিমাণ থেকে অভব্য আচরণের জন্য গ্রেফতার, বড়দিনকে কি হারাল বর্ষবরণের রাত?

হেলমেট না-পরে বাইক চালানোর অভিযোগে রবিবার সারা দিনে ৫৫৭টি অভিযোগ দায়ের হয়। বাইকের পিছনের আসনে বসে হেলমেট না-পরার ঘটনায় ২১৬টি অভিযোগ দায়ের হয়েছে।

Kolkata Police seized at least 49 litres liquor and arrested 457 people on the new years eve

বর্ষবরণের রাতে পুলিশের নাকা তল্লাশি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৫:০৪
Share: Save:

বর্ষবরণের রাতে অভিযান চালিয়ে কলকাতা থেকে প্রায় ৪৯ লিটার বেআইনি মদ বাজেয়াপ্ত করল পুলিশ। এর পাশাপাশি, অভব্য আচরণের অভিযোগে রবিবার রাতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে ৪৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

কার্যত পুলিশ-প্রশাসনের তোয়াক্কা না-করে, যাবতীয় আইনকে বুড়ো আঙুল দেখিয়ে নতুন বছরের আগের রাতে শহরে আনন্দ হুল্লোড়ে মত্ত ছিলেন অনেকেই। রবিবার সকাল থেকে রাত, উৎসবমুখী কলকাতার রাস্তায় ঢল নেমেছিল মানুষের। তাঁদের সামলে শহরের আইনশৃঙ্খলা বজায় রাখতে বাড়তি সতর্ক ছিল কলকাতা পুলিশও। পার্ক স্ট্রিট, মির্জা গালিব স্ট্রিট, রাসেল স্ট্রিট, মিডলটন রো-সহ শহরের বিভিন্ন রাস্তায় এ বছর পুলিশি নজরদারি বাড়ানো হয়। পুলিশ সূত্রে আগেই জানা গিয়েছিল, বর্ষবরণের রাতে মত্ত অবস্থায় বেপরোয়া আচরণ করে ধরা পড়লেই পাঁচ হাজার থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে অভিযুক্তকে।

হেলমেট না-পরে বাইক চালানোর অভিযোগে রবিবার সারা দিনে ৫৫৭টি অভিযোগ দায়ের হয়। বাইকের পিছনের আসনে বসে হেলমেট না-পরার ঘটনায় ২১৬টি অভিযোগ দায়ের হয়েছে। মত্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে ২৮৭টি অভিযোগ দায়ের হয়েছে। এ ছাড়াও পুলিশের তরফে জানানো হয়েছে, বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভাঙার ঘটনা ঘটেছে ৩১১টি।

বড়দিন উদ‌্‌যাপনে মাতোয়ারা শহরে গত ২৪ ডিসেম্বর রাতে তল্লাশি চালিয়ে ৫০.৪ লিটার বেআইনি মদ উদ্ধার করেছিল পুলিশ। ওই দিন বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভাঙার ঘটনা ঘটে ১০৮টি। এ ছাড়া হেলমেট না পরে গাড়ি চালানোর অভিযোগ দায়ের করা হয় ১৯৯টি। বাইকের পিছনের আসনে বসে হেলমেট না পরার ঘটনায় ৯২টি অভিযোগ দায়ের হয়। এই পরিসংখ্যান মাথায় রাখলে বেআইনি মদ উদ্ধারে বড়দিনের আগের রাতকে হারাতে না-পারলেও হেলমেটহীন বাইক আরোহী কিংবা মত্ত অবস্থায় গাড়ি চালানোর ঘটনায় ২৪ ডিসেম্বরের রাতকে পিছনে ফেলে দিয়েছে ৩১ ডিসেম্বরের রাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE