Advertisement
০৪ মে ২০২৪
Traffic Police Credit

কলকাতার রাস্তায় গাড়িতেই হৃদ্‌রোগ! গ্রিন করিডর করে বৃদ্ধকে নিয়ে হাসপাতালে ছুটলেন পুলিশকর্তা

হাওড়া ব্রিজ সংলগ্ন ব্রেবোর্ন রোড সেতুর উপর গাড়িতে আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হন বৃদ্ধ। তাঁর স্ত্রী মাঝরাস্তায় দাঁড়িয়ে নিরুপায় হয়ে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। ছুটে যায় পুলিশ।

Kolkata Traffic police saves life of man acting immediately

অসুস্থ বৃদ্ধকে পুলিশের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৩:৩১
Share: Save:

কলকাতার রাস্তায় চলন্ত গাড়িতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন এক বৃদ্ধ। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পুলিশের তৎপরতায় ওই বৃদ্ধের প্রাণ বেঁচেছে। ট্র্যাফিক পুলিশকে ধন্যবাদ জানিয়েছে বৃদ্ধের পরিবার।

পুলিশ জানিয়েছে, ওই বৃদ্ধের নাম বিশ্বনাথ দাস। বয়স ৬০ বছর। প্রাক্তন কেন্দ্রীয় সরকারি কর্মচারী তিনি। সোমবার হাওড়ার তাঁর স্ত্রীর কর্মস্থলে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে বিকেল ৫টা নাগাদ হাওড়া ব্রিজ সংলগ্ন ব্রেবোর্ন রোড সেতুর উপর দিয়ে যাচ্ছিলেন তাঁরা। ব্যক্তিগত গাড়িতেই ছিলেন বিশ্বনাথ এবং তাঁর স্ত্রী। আচমকা সেতুর উপরেই বিশ্বনাথ হৃদ্‌রোগে আক্রান্ত হন। মাঝরাস্তায় গাড়ি থেমে যায়। তাঁর স্ত্রী বাইরে বেরিয়ে চিৎকার করে সাহায্যের জন্য আবেদন জানাতে থাকেন।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান হাওড়া ব্রিজের ট্র্যাফিক গার্ডের অফিসার ইন-চার্জ শৌভিক চক্রবর্তী। তিনি দেখেন, বৃদ্ধ দরদর করে ঘামছেন। তাঁর শ্বাস নিতে কষ্ট হচ্ছে। পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করে আর দেরি করেননি ওই পুলিশকর্তা। সঙ্গে সঙ্গে নিজের গাড়িতে তোলেন বৃদ্ধকে। গ্রিন করিডর করে তাঁকে পৌঁছে দেন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ওই ব্যস্ত সময়েও ব্রেবোর্ন রোড সেতু থেকে মেডিক্যাল কলেজে পৌঁছতে তাঁদের সময় লাগে মাত্র সাত মিনিট।

হাসপাতালে উপযুক্ত চিকিৎসা পরিষেবা পেয়ে সুস্থ হয়ে ওঠেন বিশ্বনাথ। মঙ্গলবার তাঁকে ছেড়েও দেওয়া হয়েছে। পুলিশের তৎপরতা না থাকলে বৃদ্ধকে বাঁচানো যেত না বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁকে হাসপাতালে নিয়ে যেতে বিন্দুমাত্র দেরি হলে বড়সড় বিপদ ঘটতে পারত। রোগীর পরিবারের লোকজন পুলিশকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Traffic Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE