Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kolkata

কী করেছে মমতা সরকার? খতিয়ান তুলে ধরে বিকাশ ভবন-কাণ্ডে পাল্টা আক্রমণে তৃণমূল

মুখ্যমন্ত্রীর সভায় বিশৃঙ্খলা করতে যাঁকে দেখা গিয়েছিল, বিকাশ ভবনের ঘটনায় তাঁকেই দেখা গিয়েছে কি না খতিয়ে দেখা হোক।

কুণালের পরামর্শ, কারও রাজনৈতিক প্ররোচনায় তাঁরা যেন পা না দেন।

কুণালের পরামর্শ, কারও রাজনৈতিক প্ররোচনায় তাঁরা যেন পা না দেন। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১৭:১৮
Share: Save:

বিকাশ ভবনে বিষ-কাণ্ড নিয়ে এ বার টুইট করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। একাধিক টুইটে তাঁর দাবি, বাম আমলের তুলনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সময় সুবিধা অনেক বেড়েছে। এই প্রসঙ্গে বর্তমান সরকার কী কী করেছে, তারও খতিয়ান তুলে ধরেছেন। পাশাপাশি আন্দোলনকারীদের প্রতি কুণালের পরামর্শ, কারও রাজনৈতিক প্ররোচনায় তাঁরা যেন পা না দেন। তাঁর পরামর্শ, মুখ্যমন্ত্রীর সভায় বিশৃঙ্খলা করতে যাঁকে দেখা গিয়েছিল, বিকাশ ভবনের ঘটনায় তাঁকেই দেখা গিয়েছে কি না, খতিয়ে দেখা হোক।

কুণালের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে শিশু শিক্ষা (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কর্মসূচি (এমএসকে) এর আওতায় সহায়ক ও সম্প্রসারকদের সাম্মানিক ভাতা বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি বাত্সরিক তিন শতাংশ হারে বৃদ্ধি। সবাইকে স্বাস্থ্যসাথীর আওতায় আনা হয়েছে। ৬০ বছর বয়সে অবসর নিলে এককালীন তিন লক্ষ টাকা দিচ্ছে সরকার, সেই সঙ্গে থাকছে পিএফ।

বিজেপিকে তৃণমূলের রাজ্য সম্পাদকের খোঁচা, ত্রিপুরায় দশ হাজারের বেশি নিয়মিত শিক্ষক চাকরি হারালেও বিজেপি তাঁদের নিয়ে চিন্তিত নয়। কুণালের প্রশ্ন, এখন বহু ইতিবাচক পদক্ষেপ করা হয়েছে, সেখানে প্ররোচনামূলক আন্দোলনের প্রশ্ন কোথায়?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Kunal Ghosh TMC Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE