Advertisement
১৮ এপ্রিল ২০২৪
sexual harassment

Sexual Harassment: সিনিয়রের যৌন হেনস্থা মহিলা চিকিৎসককে! এসএসকেএম-এর তদন্ত রিপোর্ট প্রকাশ্যে

নির্যাতিতা জানান, ২০২০ সাল থেকেই তিনি যৌন হেনস্থার শিকার। নানা অছিলায় অভিযুক্ত চিকিৎসক তাঁকে হেনস্থা করত বলে অভিযোগ করেছেন তিনি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০১:৫৪
Share: Save:

যৌন হেনস্থার অভিযোগ উঠল কলকাতার এসএসকেএম হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে। মাসখানেক আগে ওই চিকিৎসকের বিরদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন হাসপাতালেরই এক পড়ুয়া-চিকিৎসক। সেই অভিযোগের বিষয়টি খতিয়ে দেখে হাসপাতালের অভ্যন্তরীণ কমিটি। কমিটির দেওয়া রিপোর্টে নির্যাতিতার অভিযোগের সত্যতা মিলেছে বলে জানা গিয়েছে।

২০২১ সালের ২৭ জানুয়ারি হাসপাতাল কর্তৃপক্ষকে যৌন হেনস্থার বিষয়টি জানান নির্যাতিতা পড়ুয়া-চিকিৎসক। চিকিৎসকের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও জানান তিনি। বিষয়টি নিয়ে ভবানীপুর থানাতেও অভিযোগ দায়ের করেছিলেন নির্যাতিতা। এসএসকেএম কর্তৃপক্ষকে করা অভিযোগে নির্যাতিতা জানান, ২০২০ সাল থেকেই যৌন হেনস্থার শিকার তিনি। নানা অছিলায় অভিযুক্ত চিকিৎসক তাঁকে হেনস্থা করত বলে অভিযোগ করেছেন ওই পড়ুয়া-চিকিৎসক।

এই অভিযোগের ভিত্তি খতিয়ে দেখতে ১০ সদস্যের একটি কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত এবং অভিযোগকারিণী দু’তরফের বক্তব্যই শুনেছে ওই কমিটি। এর পরই বিষয়টি নিয়ে মে মাসে রিপোর্ট জমা দিয়েছে ওই কমিটি। সেই রিপোর্টে নির্যাতিতা অভিযোগ সত্যি ছিল বলে জানা গিয়েছে।

যদিও বিষয়টি নিয়ে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে সুবিচার পাবেন বলে আশায় রয়েছেন নির্যাতিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE