Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Missing

Missing: বাড়ি ফিরে আয় মজনু, লায়লার সঙ্গেই তোর বিয়ে দেব! ছেলের নিখোঁজ বিজ্ঞাপনে লিখলেন বাবা-মা

কখনও শুনেছেন পছন্দমতো পাত্রীর সঙ্গে বিয়ে না দেওয়ায় বাড়ি ছেড়ে নিরুদ্দেশ হয়েছেন পাত্র? এই ‘অভিনব’ বিজ্ঞাপন চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

এ বিজ্ঞাপন ঘিরেই চর্চা তুঙ্গে। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বিজ্ঞাপন ঘিরেই চর্চা তুঙ্গে। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১১:২৬
Share: Save:

কেউ হারিয়ে গেলে বা কাউকে বেশ কয়েক দিন খুঁজে না পাওয়া গেলে আমরা সংবাদপত্রে বা টেলিভিশনে নিখোঁজ বিজ্ঞাপন দেখে থাকি। কত দিন ধরে নিখোঁজ, সংশ্লিষ্ট ব্যক্তির গায়ের রং, হারিয়ে যাওয়ার সময় কী ধরনের পোশাক ছিল, শারীরিক গঠন ইত্যাদি সবিস্তারে দিয়ে বিজ্ঞাপন দেন পরিবারের সদস্যরা। এই ধরনের নিখোঁজ সংক্রান্ত বিজ্ঞাপন দেখে আমরা সচরাচর অভ্যস্ত। কিন্তু সম্প্রতি এক দম্পতি তাঁর ছেলের যে নিখোঁজ বিজ্ঞাপন দিয়েছেন তা নিয়ে বেশ চর্চা চলছে।

কখনও শুনেছেন পছন্দমতো পাত্রীর সঙ্গে বিয়ে না দেওয়ায় বাড়ি ছেড়ে নিরুদ্দেশ হয়ে গিয়েছেন পাত্র? কখনও শুনেছেন, পছন্দের দোকান থেকে শেরওয়ানি না কেনায় বাড়ি ছেড়ে চলে গিয়েছেন পাত্র? শুনতে অদ্ভুত লাগলেও সম্প্রতি ছেলের নিরুদ্দেশ হওয়ার এমনই বিজ্ঞাপন দিয়েছেন এক দম্পতি।

পাত্রের বয়স ২৪। ফর্সা, সুন্দর এবং উঁচু-লম্বা। এই বর্ণনার পাশেই লেখা— নিখোঁজ!

তার ঠিক নীচেই বাবা-মায়ের কার্তর আর্জি— ‘বাড়ি ফিরে আয় বাবা মজনু। তোর জন্য সবাই ভীষণ চিন্তায় আছি।’ বিজ্ঞাপন দেখে বোঝা যাচ্ছে ছেলের পছন্দমতো পাত্রীর সঙ্গে বিয়ে না দেওয়ায় বাড়ি ছেড়ে চলে গিয়েছেন। আর তাতেই দিশাহারা পরিবার। তাঁর দাবি মানা হবে, এই কথা জানিয়েই ছেলেকে ফিরে আসার অনুরোধ করেছেন বাবা-মা।

‘দ্য টেলিগ্রাফ’-এর ওই বিজ্ঞাপনে লেখা হয়েছে, ‘আমরা তোর দাবি মেনে নিয়েছি। লায়লা-ই তোর জীবনসঙ্গী হবে। শুধু তাই নয়, তোর পছন্দমতো দোকান থেকেই শেরওয়ানি কেনা হবে।’ বিজ্ঞাপনে আরও লেখা হয়েছে, ‘নিউ মার্কেটের সেই দোকানেই আমরা যাব। ওখানে গাড়ি পার্কিংয়ের সুবিধা আছে। তা ছাড়া তোর বৌভাতের দিনের জন্য আমরা সকলে ওই দোকান থেকেই কুর্তা কিনব।’

এমন ‘অভিনব’ বিজ্ঞাপন আমজনতার চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Missing Advertisment marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE