Advertisement
০৪ মে ২০২৪
Arrest

পুলিশে নিয়োগের পরীক্ষায় ধৃত ১৯ ভুয়ো পরীক্ষার্থী

রবিবার কলকাতা পুলিশের কনস্টেবল পদের লিখিত পরীক্ষা ছিল। শহর ও শহরতলির বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে এসেছিলেন কয়েক হাজার পরীক্ষার্থী।

An image of Arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ০৭:৪১
Share: Save:

কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগের পরীক্ষায় মোট ১৯ জন ভুয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করল লালবাজার এবং ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। এদের মধ্যে কলকাতার নিউ মার্কেট, বালিগঞ্জ এবং ভবানীপুর থানা এলাকা থেকে ন’জন এবং ব্যারাকপুর ও টিটাগড় থেকে দশ জনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার কলকাতা পুলিশের কনস্টেবল পদের লিখিত পরীক্ষা ছিল। শহর ও শহরতলির বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে এসেছিলেন কয়েক হাজার পরীক্ষার্থী। পরীক্ষা চলাকালীনই নিউ মার্কেট থানা এলাকা থেকে দু’জন, বালিগঞ্জ থানা এলাকা থেকে ছ’জন এবং ভবানীপুর থেকে এক জনকে গ্রেফতার করা হয় বলে কলকাতা পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিউ মার্কেট থানা এলাকার একটি কলেজে পরীক্ষা শুরুর আগে দুই পরীক্ষার্থীর বায়োমেট্রিক না মেলায় সন্দেহ হয় পুলিশকর্মীদের। এর পরেই গ্রেফতার করা হয় রুবি কুমারী এবং পুনম কুমারী নামে ওই দু’জনকে। পাশাপাশি, হাজরা ল’ কলেজে পরীক্ষা চলাকালীন ছ’জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের কারও বায়োমেট্রিক মিলছিল না, কারও ছবিতে গোলমাল ছিল। পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া এই ছ’জন— দেবেশ কুমার, জিতেশকুমার সিংহ, বিরাট কুমার, আশুতোষ কুমার, বিনোদ কুমার এবং পিন্টু কুমার বিহারের বাসিন্দা। এ ছাড়া, ভবানীপুর থানা এলাকা থেকে সুব্রত দস্তিদার নামে এক জনকে গ্রেফতার করা হয়।

অন্য দিকে, ব্যারাকপুর ও টিটাগড়ের দু’টি স্কুলে পরীক্ষায় বসা দশ জন ভুয়ো পরীক্ষার্থীর মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। ব্যারাকপুর কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, টিটাগড়ের উমাশশী হাইস্কুলে পরীক্ষা চলাকালীন তিন পরীক্ষার্থীকে জাল অ্যাডমিট কার্ড সমেত হাতেনাতে ধরা হয়। ব্যারাকপুর থানা এলাকার একটি সরকারি স্কুল থেকে ধরা পড়ে সাত ভুয়ো পরীক্ষার্থী। অভিযুক্তেরা টাকার বিনিময়ে পরীক্ষা দিতে এসেছিল কি না, খতিয়ে দেখছেন তদন্তকারীরা। যাঁদের হয়ে তারা পরীক্ষা দিতে এসেছিল, তাঁদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE