Advertisement
০২ মে ২০২৪
Garden Reach Building Collapse

গার্ডেনরিচকাণ্ডে গ্রেফতার আরও এক, প্রোমোটারের পর এ বার ধৃত জমির মালিক পাপ্পু

গার্ডেনরিচের ঘটনায় প্রোমোটার-সহ অন্য জড়িতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, তাঁদের বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ার ঘটনায় গ্রেফতার আরও এক।

গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ার ঘটনায় গ্রেফতার আরও এক। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২৩:৩৭
Share: Save:

গার্ডেনরিচে বহুতল ভেঙে বিপর্যয়ের ঘটনায় সোমবারই ওই বহুতলের প্রোমোটারকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। মঙ্গলবার রাতে যে জমির উপর ওই বহুতলটি তৈরি হচ্ছিল সেটির মালিককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম মহম্মজ সরফরাজ ওরফে পাপ্পু। বুধবার আদালতে পেশ করা হতে পারে পাপ্পুকে।

রবিবার গভীর রাতে গার্ডেনরিচের ব্যানার্জিপাড়া এলাকায় নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়ার ঘটনায় প্রোমোটার ও অন্য জড়িতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত ভাবে (সুয়ো মোটো) মামলা দায়ের করে কলকাতা পুলিশ। সোমবার প্রোমোটার মহম্মদ ওয়াসিম ওরফে ওয়াসিকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তাঁকে আদালতে তোলা হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবারের রাতের এই দুর্ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে অনেককেই উদ্ধার করা হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলছে অনেকের। কেউ বা প্রাথমিক চিকিৎসার পর ছাড়াও পেয়েছেন হাসপাতাল থেকে। এই ঘটনায় সমালোচনার মুখে পড়তে হয়েছে কলকাতা পুরসভাকে। ঘটনার রাতেই সেখানে যান স্থানীয় বিধায়ক তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এই ঘটনার জন্য দায়ী তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করার কথাও জানিয়েছিলেন মেয়র। এই ঘটনায় প্রোমোটার-সহ অন্য জড়িতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, তাঁদের বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। ঘটনার তদন্ত করবেন ডিডি হোমিসাইড।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৩৪ নম্বর ওয়ার্ডের ফতেহপুরে ধসে পড়া বহুতলের নির্মাণ শুরু হয়েছিল বছর দেড়েক আগে। স্থানীয় বাসিন্দাদের কথায়, প্রায় সাড়ে তিন কাঠা জায়গায় দু’টি বাড়ি ছিল। বছর কয়েক আগে ওয়াসিম বাড়ি দু’টি কিনে নেন। তারপর শুরু হয় বেআইনি নির্মাণ। বাড়িটির তিনতলা পর্যন্ত কাজ প্রায় শেষ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Garden Reach Kolkata Police FirhadHakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE