Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Snatching

আন্তঃরাজ্য ছিনতাই চক্রের পান্ডা গ্রেফতার

রেল পুলিশ জানিয়েছে, ৪৫ বছরের রঘুবীর আন্তঃরাজ্য ছিনতাইকারী দলের মাথা।

রঘুবীর সিংহ।

রঘুবীর সিংহ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৪৬
Share: Save:

ট্রেনে যাত্রীদের সোনার গয়না ও ব্যাগ ছিনতাইয়ের ঘটনার আন্তঃরাজ্য চক্রের মূল পান্ডাকে গ্রেফতার করল হাওড়া রেল পুলিশ। ধৃতের নাম রঘুবীর সিংহ। বাড়ি দিল্লির সুলতানপুরে। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই-সহ একাধিক মামলা রয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে রেল পুলিশের খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ ওই দুষ্কৃতীকে বুধবার হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ক্যাব রোডের কাছে ধরে রেল পুলিশ। বৃহস্পতিবার ধৃতকে হাওড়া আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ হয়। ধৃতের সঙ্গীদের খোঁজে তল্লাশি শুরু করেছে রেল পুলিশ।

রেল পুলিশ জানিয়েছে, ৪৫ বছরের রঘুবীর আন্তঃরাজ্য ছিনতাইকারী দলের মাথা। ওই দলটি দীর্ঘদিন ধরে আসানসোল, ধানবাদ, পুরী, পটনা-সহ একাধিক স্টেশনে যাত্রীদের টাকাপয়সা, মোবাইল, গয়না-সহ বিভিন্ন সামগ্রী চুরি-ছিনতাই করে। এমনকি নকল গয়নাকে আসল বলে অনেককে প্রতারিত করার অভিযোগও রয়েছে ওই দলের বিরুদ্ধে। সম্প্রতি আসানসোল, ধানবাদ এলাকায় এক রেলযাত্রীর থেকে ৭-৮ লক্ষ টাকার মূল্যবান সামগ্রী চুরি যাওয়ায় নড়েচড়ে বসে রেল পুলিশ। খবর আসে, বুধবার ট্রেন ধরতে হাওড়া স্টেশনে আসবে রঘুবীর। সেই মতো ওত পাতে জিআরপি-র একটি দল। রঘুবীর পালাতে চেষ্টা করলেও তাড়া করে স্টেশনের পুরনো কমপ্লেক্সে তাকে ঘিরে ফেলা হয়। রেল পুলিশের এক কর্তা বলেন, ‘‘পুলিশকে দেখে রঘুবীর পালাতে চেষ্টা করে। কিন্তু পুলিশ তাকে তাড়া করে। শেষে ক্যাব রোড থেকে তাকে ধরা হয়।’’ রেল পুলিশ জানিয়েছে, ধৃতের থেকে ৬৩ গ্রাম সোনার গয়না উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snatching gang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE