Advertisement
০৩ মে ২০২৪
Murder

Murder: বড় সাফল্য কলকাতা পুলিশের! লি রোডে স্বর্ণ ব্যবসায়ী খুনে মূল অভিযুক্ত গ্রেফতার

পুলিশ কমিশনার জানান, কোথাও বেশি ক্ষণ থাকেননি বিমল। ব্যবসায়ীর কাছ থেকে নেওয়া মুক্তিপণের টাকা নিজের কাছেই রেখেছিলেন অভিযুক্ত।

স্বর্ণব্যবসায়ী শান্তিলাল বেদকে খুন করে ধরা পড়লেন অভিযুক্ত বিমল

স্বর্ণব্যবসায়ী শান্তিলাল বেদকে খুন করে ধরা পড়লেন অভিযুক্ত বিমল —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৭:৫৩
Share: Save:

ভবানীপুরের লি রোডে খুনের ঘটনার মূল অভিযুক্ত বিমল শর্মা ওরফে শিবমকে আমদাবাদ থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। বুধবার সাংবাদিক বৈঠক করে এই খবর জানালেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বিমলের বাড়ি নয়াদিল্লিতে। রাজধানীতে তাঁর নামে প্রতারণার মামলাও রয়েছে। কলকাতা পুলিশ জেনেছিল, অপরাধী ছত্তীশগঢ়, মহারাষ্ট্র, গুজরাত, ওড়িশাতে গা ঢাকা দিয়েছিলেন। অবশেষে তাঁকে গ্রেফতার করা হয় আমদাবাদ থেকে। বার ছয়েক নাম বদল করেছিলেন তিনি। আমদাবাদের আদালত তাঁকে ট্রানজিট রিম্যান্ডে কলকাতা নিয়ে যাওয়ার জন্য অনুমতি দিয়েছে।

পুলিশ কমিশনার জানান, কোখাও বেশি ক্ষণ থাকেননি বিমল। দেশের নানা শহরে সময় কাটালেও খুব সুচতুর ভাবে কোনও সূত্র রেখে যাচ্ছিলেন না। ফলে তাঁর নাগাল পাওয়া কঠিন হচ্ছিল। ব্যবসায়ীর কাছ থেকে নেওয়া মুক্তিপণের টাকা নিজের কাছেই রেখেছিলেন অভিযুক্ত। সেই টাকা থেকে খরচ করছিলেন। তাঁর কাছ থেকে সাড়ে ছ’লক্ষ টাকা পাওয়া গিয়েছে।

সাংবাদিক বৈঠকে পুলিশ কমিশনার। বুধবার।

সাংবাদিক বৈঠকে পুলিশ কমিশনার। বুধবার। নিজস্ব চিত্র

গত ১৪ ফেব্রুয়ারি মাঝরাতে ভবানীপুরের এক অতিথিশালা থেকে স্বর্ণব্যবসায়ী শান্তিলাল বেদের দেহ উদ্ধার করে পুলিশ। জানা গিয়েছে ওই অতিথিশালায় তাঁর সঙ্গে ছিলেন এক যুবক। তিনি শান্তিলালকে ‘আঙ্কল’ বলে অতিথিশালায় পরিচয় দেন। ওই দিন সন্ধ্যায় লি রোডের বাড়ি থেকে পান খেতে বেরনোর পর আর বাড়ি ফেরেননি শান্তিলাল। সন্ধ্যা ৭টা নাগাদ মুক্তিপণ চেয়ে তাঁর বাড়িতে ফোন আসে। পরে শম্ভুনাথ পণ্ডিত স্ট্রিটের এক অতিথিশালা থেকে তাঁর দেহ উদ্ধার করে পুলিশ।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder Gold Business arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE