Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বাম-কংগ্রেস জোটে ১৯৩ আসনে রফা চূড়ান্ত, ২৮ ফেব্রুয়ারি জোটের ব্রিগেড

২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে বাম এবং কংগ্রেসের যৌথ সমাবেশ আয়োজনের বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।

কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ১৫:৩৮
Save
Something isn't right! Please refresh.
অধীর চৌধুরী এবং বিমান বসু

অধীর চৌধুরী এবং বিমান বসু
নিজস্ব চিত্র

Popup Close

দ্বিতীয় দফার বৈঠকে আরও ১১৬ আসনে কাটল জোটের জট। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের দফতর বিধান ভবনে কংগ্রেস এবং বাম নেতৃত্বের আসন রফার আলোচনায় স্থির হয়েছে, এর মধ্যে বামেরা ৬৮ এবং কংগ্রেস ৪৮টি আসনে প্রার্থী দেবে।

আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে বাম এবং কংগ্রেসের যৌথ সমাবেশ আয়োজনের বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। ওই সমাবেশে রাহুল গাঁধী এবং প্রিয়ঙ্কা বঢরাকে আমন্ত্রণ জানানোর বিষয়েও ঐকমত্য হয়েছে বৈঠকে। প্রসঙ্গত, আনন্দবাজার ডিজিটালই প্রথম ২৮ তারিখের ব্রিগেড সমাবেশের কথা জানিয়েছিল।

এ পর্যন্ত রাজ্য বিধানসভার ২৯৪টি কেন্দ্রের মধ্যে ১৯৩টিতে রফায় পৌঁছেছেন বাম ও কংগ্রেস নেতৃত্ব। বাকি রইল ১০১টি আসন। এর আগে সোমবার জোটের প্রথম বৈঠকে গতবার জেতা ৭৭টি আসনে রফা চূড়ান্ত হয়েছিল। এর মধ্যে বামেদের ভাগে ছিল ৩৩। কংগ্রেসের ৪৪। অর্থাৎ এ পর্যন্ত জোটের তরফে বামেদের ১০১ এবং কংগ্রেসের ৯২টি আসনে লড়া নিশ্চিত হয়েছে।

Advertisement



বিধান ভবনের বৈঠকে বৃহস্পতিবার বামেদের তরফে হাজির ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য এবং রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান।
আলোচনা শেষে যৌথ সাংবাদিক বৈঠকে বিমান বলেন, ‘‘বাকি আসনগুলি নিয়ে আলোচনা চলছে। দ্রুত এ বিষয়ে সমঝোতা চূড়ান্ত হয়ে যাবে।’’ আসন রফার পাশাপাশি জোটের যৌথ কর্মসূচির কথাও বলেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement