Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Life sentence

অবসরপ্রাপ্ত শিক্ষককে খুনে চার অভিযুক্তের যাবজ্জীবন

এই ঘটনার তদন্তে নেমে পুলিশ চার জনকে খুনের অভিযোগে গ্রেফতার করে। ইসমাইল সিপিএমের সমর্থক ছিলেন।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ০৫:১২
Share: Save:

এক অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষককে খুনের ঘটনায় চার এসইউসি সমর্থককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। বৃহস্পতিবার আলিপুর আদালতের অতিরিক্ত দায়রা বিচারক দেবপ্রসাদ নাথ ওই সাজা ঘোষণা করেন। বুধবারই অভিযুক্তদের ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) ধারায় দোষী সাব্যস্ত করেছিল আদালত।

আলিপুর আদালত সূত্রে জানা গিয়েছে, ১৯৯৬ সালের ২৩ অগস্ট ভোরবেলা জয়নগর থানার বাসিন্দা, ইসমাইল মণ্ডল (৭২) নামে ওইঅবসরপ্রাপ্ত শিক্ষক নিজের মাছের আড়তে যাচ্ছিলেন। সে সময়ে নতুনহাট এলাকায় রশিদ ঘরামি, ইলিয়াস ঘরামি, মোবারক গাজি ওআকশেখ সর্দার নামে চার এসইউসি সমর্থক তাঁকে ঘিরে ফেলে। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয় ইসমাইলকে। এর পরে দেহটি কিছুটা দূরে একটি পুকুরে ফেলে দিয়ে চম্পট দেয় ওই চার জন।

এই ঘটনার তদন্তে নেমে পুলিশ চার জনকে খুনের অভিযোগে গ্রেফতার করে। ইসমাইল সিপিএমের সমর্থক ছিলেন। রাজনৈতিক আক্রোশের জেরেই তাঁকে খুন করা হয়েছিল বলে দাবি করা হয় পুলিশি তদন্তে। ওই খুনের ঘটনার প্রায় বছরখানেক পরে জামিনে মুক্তি পায় অভিযুক্ত চার জন।

সরকারি আইনজীবী স্বপন পাঠক এ দিন বলেন, ‘‘ওই মামলায় ১০ জন সাক্ষ্য দিয়েছিলেন। তা ছাড়া, তদন্তকারী অফিসার খুনে ব্যবহার করা অস্ত্রও উদ্ধার করেছিলেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ১ লক্ষ টাকা আর্থিক জরিমানাও করেছেন বিচারক।’’

আদালত সূত্রে জানা গিয়েছে, বুধবার ইসমাইল-খুনে ওই চার জনকে দোষী সাব্যস্ত করেন বিচারক। তাদের জেল হেফাজতে নেওয়া হয়। তবে রাজনৈতিক চক্রান্ত করে তাদের ফাঁসানো হয়েছে বলে এ দিন আদালতে দাবি করেছে অভিযুক্তেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lifetime Imprisonment Life sentence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE