Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Liquor: কলকাতায় মদের দোকান বন্ধ পাঁচ দিন, ঝাঁপ খোলা যাবে না পানশালারও

পাঁচ দিন শহরের পানশালা বন্ধ রাখতে হবে। এমনকি, রেস্তরাঁ বা হোটেলেও সুরা পরিবেশন করা যাবে না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২১ ২১:১৩
Save
Something isn't right! Please refresh.


প্রতীকী ছবি।

Popup Close

সুরারসিকদের জন্য দুঃসংবাদ! ভবানীপুর উপনির্বাচনের জেরে কলকাতায় পাঁচ দিন ধরে বন্ধ থাকবে মদের দোকান। ওই পাঁচ দিন শহরের পানশালা বন্ধ রাখতে হবে। এমনকি, রেস্তরাঁ বা হোটেলেও সুরা পরিবেশন করা যাবে না। চলতি মাসের ২৮ সেপ্টেম্বর থেকে তিন দিন এবং পরের মাসের দু’দিন— সব মিলিয়ে মোট পাঁচ দিন শহরে মদ কেনাবেচা বন্ধ থাকবে বলে জানিয়েছে আবগারি দফতর। এর জেরে লকডাউনের পর ফের লোকসানের আশঙ্কায় সুরা ব্যবসায়ীরা। মাথায় হাত সুরারসিকদেরও।

ভবানীপুর বিধানসভা কেন্দ্রে আগামী ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন। তার আগে নির্বাচন কমিশনের নির্দেশে শহরের সমস্ত মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের আবগারি দফতর। একটি বিজ্ঞপ্তি জারি করে আবগারি দফতর জানিয়েছে, ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৩০ সেপ্টেম্বর অর্থাৎ উপনির্বাচনের দিন সন্ধ্যা ৭টা পর্যন্ত কলকাতায় সমস্ত মদের দোকান বা পানশালা বন্ধ রাখতে হবে। এমনকি হোটেল-রেস্তরাঁতেও মদ বিক্রি করা যাবে না। এর পর ৩ অক্টোবর ভবানীপুরে উপনির্বাচনের ফলঘোষণা করা হবে। ফলে ওই দিনও শহরে সুরার কেনাবেচা বন্ধ রাখতে হবে। অন্য দিকে, ১ অক্টোবর মদের দোকান খোলা থাকলেও পরের দিন অর্থাৎ ২ অক্টোবর মহাত্মা গাঁধীর জন্মজয়ন্তী উপলক্ষে তা বন্ধ থাকবে। ফলে, সব মিলিয়ে মোট পাঁচ দিন মদের দোকান বা পানশালার ঝাঁপ তোলা যাবে না।

Advertisement

পাঁচ দিনের সরকারি নিষেধাজ্ঞার জেরে ব্যবসা মার খাবে বলে আশঙ্কা মদের দোকান মালিক থেকে শুরু করে পানশালা বা হোটেল-রেস্তরাঁ কর্তৃপক্ষের। ইস্টার্ন ইন্ডিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার বলেন, ‘‘উপনির্বাচনের জন্য পাঁচ দিন ব্যবসা বন্ধ থাকলে আমরা বড় ক্ষতির মুখে পড়ব। তবে লোকসান হলেও এই নির্দেশ মেনে চলতে হবে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement