Advertisement
২২ জুন ২০২৪

সুস্থ আছে ছোট্ট মমতা

২১ জুলাইয়ের সমাবেশে আসার পথে বাসেই ওই শিশুর জন্ম দিয়েছিলেন বর্ধমানের বাসিন্দা রেখা সরকার। নির্দিষ্ট সময়ের আগে জন্মেছে শিশুটি। ওজনও কম।

মা রেখার কোলে সদ্যোজাত মমতা। ফাইল চিত্র

মা রেখার কোলে সদ্যোজাত মমতা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৯ ০৩:১০
Share: Save:

ছোট্ট মমতা আপাতত সুস্থ রয়েছে। তবে কবে তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

২১ জুলাইয়ের সমাবেশে আসার পথে বাসেই ওই শিশুর জন্ম দিয়েছিলেন বর্ধমানের বাসিন্দা রেখা সরকার। নির্দিষ্ট সময়ের আগে জন্মেছে শিশুটি। ওজনও কম। ফলে ওই শিশুকে বরাহনগর স্টেট জেনারেল হাসপাতাল থেকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। চিকিৎসকেরা জানান, ভর্তির পরে ওই শিশুকে নিকু-তে রাখা হয়েছিল। তবে সোমবার সকালে চিকিৎসকেরা পরীক্ষা করে দেখেন তার শারীরিক অবস্থা ঠিক রয়েছে। এ দিন বিকেলে তাকে এসএনসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে। চিকিৎসকেরা জানান, শিশুটি মায়ের দুধ খাচ্ছে। মা রেখাও রয়েছেন আর জি কর হাসপাতালে।

রবিবার থেকে এক ভাবে হাসপাতালে রয়েছেন রেখার স্বামী অধীরও। তিনি বলেন, ‘‘আমি দিদির ভক্ত। তাই মেয়ের নাম মমতা রেখেছি।’’ বরাহনগরের চেয়ারম্যান পারিষদ দিলীপনারায়ণ বসু জানান, শিশুটির আত্মীয়েরা ছাড়াও প্রতিবেশীরা পালা করে এসে অধীরের সঙ্গে হাসপাতালে থাকছেন। তাঁদের সঙ্গে সব সময়ই যোগাযোগ রেখে চলছে পুরসভাও। এ দিনও শিশুটির শারীরিক অবস্থার খোঁজ নেন বরাহনগরের বিধায়ক তথা মন্ত্রী তাপস রায়।

অধীরের প্রতিবেশী থেকে দলীয় নেতৃত্ব সকলেই এখন অপেক্ষা করছেন, কবে নিজের বাড়িতে ফিরবে মমতা। বর্ধমান সদর ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা প্রিয়ব্রত ঘোষ বলেন, ‘‘মমতা নামের সঙ্গে সরকার পদবিটাও দারুন মিলেছে। শিশুটি বাড়ি ফিরলে আমরা কিছু উপহার দেওয়ারও পরিকল্পনাও করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE