Advertisement
২৩ এপ্রিল ২০২৪
arrested

ভুয়ো নথি তৈরি করে বসবাস, গ্রেফতার

ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয়েছিল লেক টাউন থানার টহলরত পুলিশকর্মীদের।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ০৭:০৭
Share: Save:

রাতে এক ব্যক্তিকে ইতস্তত ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয়েছিল লেক টাউন থানার টহলরত পুলিশকর্মীদের। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন তাঁরা। জেরায় উঠে আসে, নাম ভাঁড়িয়ে এবং আর এক জনের সাহায্য নিয়ে ভুয়ো পরিচয়পত্র তৈরি করে বসবাস করছে সে। এর পরেই ওই দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। ধৃতদের নাম আরিফুল ইসলাম ওরফে অর্জুন পাল এবং মণি গাজি। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, আরিফুলের বাড়ি বাংলাদেশের যশোরে। এখানে সে অর্জুন পাল নামে থাকছিল। সেই নামেই আধার কার্ড, প্যান কার্ড তৈরি করেছিল সে। লেক টাউন এলাকায় তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলেছিল।

তদন্তকারীরা জানান, জেরায় আসিফুল জানিয়েছে, চার বছর আগে সে বাংলাদেশ থেকে ভারতে আসে। প্রথমে রাজারহাট ও হাড়োয়ায় ইটভাটায় বসবাস করছিল। গত বছর তার সঙ্গে আলাপ হয় খুলনার বাসিন্দা মণি গাজির। সে-ই আসিফুলকে ওই সব ভুয়ো পরিচয়পত্র তৈরি করতে সাহায্য করে। মণিরও দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে বলে জেনেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, কী ভাবে অন্য নামে সরকারি পরিচয়পত্র এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছিল, এর পিছনে বড় কোনও চক্র জড়িত কি না— সে সব খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট, প্রতারণা, ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। রবিবার দুই অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হলে পাঁচ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE