Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Keoratala Burning Ghat

কেওড়াতলা মহাশ্মশান নিয়ে ভুয়ো পোস্টে বিরক্ত মমতা, নগরপালকে তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

কেওড়াতলা মহাশ্মশানের একটি ছবির উপরে ‘আই লাভ কেওড়াতলা মহাশ্মশান’ লেখা একটি পোস্ট ঘিরে সোমবার তোলপাড় শুরু হয় নেট দুনিয়ায়। এমনকি সরকারি অনুষ্ঠান ঘিরে কটাক্ষও শুরু হয়।

An image of Keoratala Burning Ghat

কেওড়াতলা মহাশ্মশানের একটি ছবির উপরে ‘আই লাভ কেওড়াতলা মহাশ্মশান’ লেখা একটি পোস্ট ঘিরে সোমবার তোলপাড় শুরু হয় নেট দুনিয়ায়। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৮:০৮
Share: Save:

ফের ভুয়ো খবর ঘিরে দিনভর তোলপাড় সমাজমাধ্যম। আর তার জের গিয়ে পড়ল নবান্নে। প্রতিক্রিয়া দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি, কলকাতার নগরপাল বিনীত গোয়েলকে ঘটনার তদন্তেরও নির্দেশ দেন তিনি।

কেওড়াতলা মহাশ্মশানের একটি ছবির উপরে ‘আই লাভ কেওড়াতলা মহাশ্মশান’ লেখা একটি পোস্ট ঘিরে সোমবার তোলপাড় শুরু হয় নেট দুনিয়ায়। এমনকি সরকারি অনুষ্ঠান ঘিরে কটাক্ষও শুরু হয়। তবে অনেকেই এটি ভুয়ো ছবি বলে জানান।

নবান্নে মুখ্যমন্ত্রী এর নিন্দা করে বলেন, ‘‘আজও সারাক্ষণ ভুয়ো খবর দেখিয়ে চলছে। পুলিশ কমিশনারকে খতিয়ে দেখতে বলব। ভুয়ো খবর দেখানোর বিরুদ্ধে আইন রয়েছে। সেই মতো কাজ হবে। কলকাতা মহাশ্মশান নিয়ে ভুয়ো খবর। ‘আই লাভ কেওড়াতলা’ একটি পোস্টে লেখা হয়েছে। এটা হয়নি, মিথ্যা কথা।’’ তিনি আরও বলেন, ‘‘শ্মশান কেউ ভালবাসে বলতে পারে? যেখানে মানুষের শেষ দেখা হয়। এ সব যাঁরা করছেন, তাঁদের ধিক্কার। রবিবার থেকে কিছু লোক, সংবাদমাধ্যমের একাংশও ভুয়ো খবর চালাচ্ছে। আমাকে গালাগাল দাও, মেনে নেব। কিন্তু কোনও ঘৃণা ভাষণ বরদাস্ত করব না। পদক্ষেপ হবে।’’ স্থানীয় ৮৮ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি মালা রায় বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যা বলেছেন, সেটাই পুলিশ তদন্ত করে দেখবে। কে ওই পোস্ট করেছেন, জানা গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE