Advertisement
১৫ জুন ২০২৪
Bomb Scare at Kolkata Airport

‘বোমা আছে’, হঠাৎ বলে উঠলেন যাত্রী! কলকাতা বিমানবন্দরে তড়িঘড়ি খালি বিমান

কলকাতা বিমানবন্দরে দোহাগামী বিমানে ওঠার পর এক যাত্রী জানান, বিমানটিতে বোমা রাখা আছে। অন্য যাত্রীদের মধ্যে তা নিয়ে আতঙ্ক ছড়ায়। দ্রুত পদক্ষেপ করেন কর্তৃপক্ষ।

Man triggers bomb scare in Kolkata Airport and Kolkata Doha flight was evacuated.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১২:৩৫
Share: Save:

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক। বিমানের মধ্যে বোমা রাখা আছে বলে জানিয়েছিলেন এক যাত্রী। তাঁর কথা শুনে তড়িঘড়ি বিমানটি খালি করে দেওয়া হয়। সব যাত্রীদের নামিয়ে বিমান তন্নতন্ন করে খুঁজেও সন্দেহজনক কিছু মেলেনি।

বিমানবন্দর সূত্রে খবর, কলকাতা থেকে দোহাগামী একটি বিমানে মঙ্গলবার সকালে বোমার আতঙ্ক ছড়ায়। কাতার এয়ারওয়েসের বিমানটিতে ১৮৬ জন যাত্রী ছিলেন। বিমানটি ওড়ার কয়েক মিনিট আগে এক যাত্রী বলে ওঠেন, বিমানে বোমা রয়েছে। তিনি জানান, অজ্ঞাতপরিচয় কেউ তাঁকে এই তথ্য দিয়েছেন।

তাঁর কথা শোনার পর ঝুঁকি নেননি কর্তৃপক্ষ। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-কে। সিআইএসএফ-এর কর্মীরা ঘটনাস্থলে আসেন এবং বিমানটি খালি করা হয়। ১৮৬ জন যাত্রীকেই বিমান থেকে নামিয়ে বোমার অনুসন্ধান করেন নিরাপত্তারক্ষীরা। এমনকি, বোমা খুঁজতে নিয়ে আসা হয় প্রশিক্ষিত কুকুরও।

কোনও বোমা খুঁজে পাওয়া যায়নি। ওই যাত্রীর বাবা জানান, তাঁর পুত্রের কিছু মানসিক সমস্যা রয়েছে। সেই সংক্রান্ত স্বাস্থ্যপরীক্ষার রিপোর্টও কর্তৃপক্ষকে দেখান তিনি। অনুসন্ধান শেষে যাত্রীদের আবার বিমানে তোলা হয়। দোহার উদ্দেশে সেটি রওনা দেয় সকাল ৯টায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Airport flight Bomb Scare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE