Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Kolkata fire news

স্কুলের পাশেই প্রিটোরিয়া স্ট্রিটের অফিসবাড়িতে ভয়াবহ আগুন

দমকল জানিয়েছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ ১২ নম্বর প্রিটোরিয়া স্ট্রিটের ওই অফিসে আগুন লাগে। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। হাইড্রোলিক ল্যাডার এনে কাচ ভেঙে অফিসের ভিতর আটকে থাকা কর্মীদের উদ্ধার করার চেষ্টা করেন দমকলকর্মীরা।

কাঁচ ভেঙে চলছে উদধার কাজ। নিজস্ব চিত্র।

কাঁচ ভেঙে চলছে উদধার কাজ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ১৫:৪৪
Share: Save:

ফের ভয়াবহ আগুন লাগল শহরে। এ বার প্রিটোরিয়া স্ট্রিটের একটি অফিসবাড়ির চার তলায়। আগুন লাগায় আটকে পড়েন অনেকেই। পরে তাঁদের ওই বহুতলের জানলার কাচ ভেঙে দড়ি দিয়ে নীচে নামিয়ে আনেন দমকল কর্মীরা। ঘটনায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েক জন। আতঙ্ক ছড়ায় পাশের স্কুলবাড়িতেও। শিক্ষকরা যদিও পড়ুয়াদের উদ্ধার করে বাইরে বের করে আনেন।

Advertisement

দমকল জানিয়েছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ ১২ নম্বর প্রিটোরিয়া স্ট্রিটের ওই অফিসে আগুন লাগে। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। হাইড্রোলিক ল্যাডার এনে বহুতলের সামনের কাচ ভেঙে অফিসের ভিতর আটকে থাকা কর্মীদের উদ্ধার করার চেষ্টা করেন দমকলকর্মীরা। সেই সঙ্গে দড়ি দিয়ে নামিয়ে আনা হয় অনেককে। পুলিশ জানিয়েছে, এ দিন বিকেল পর্যন্ত মোট ২৬ জনকে উদ্ধার করা হয়েছে। এ দিন ঘটনাস্থলে যান, মেয়র শোভন চট্টোপাধ্যায়। তিনি জানান, ওই অফিসের ভিতর ১২ জন আটকে ছিলেন। উদ্ধারের পর ৫ জন অসুস্থ হয়ে পড়েন। তাঁদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিত্সার পরে ছেড়ে দেওয়া হয়।\

আরও পড়ুন: সভাস্থলে এত আগে দমকল কেন

ওই অফিসের পাশেই অভিনব ভারতী স্কুল। আগুন ছড়িয়ে পড়ার আতঙ্ক ছড়ায় সেখানে। যদিও শিক্ষকেরা আগুনের ধোঁয়া দেখামাত্রই পড়ুয়াদের বাইরে বের করে আনেন। আগুন লাগার খবর পেয়ে ছুটে আসেন অভিভাবকেরা। তড়িঘড়ি স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়। এক পড়ুয়ার কথায়, ‘‘আমরা তখন ক্লাসে পড়ছিলাম। হঠাৎ স্যার বললেন, আগুন লেগেছে। তাড়াতাড়ি ব্যাগ গুছিয়ে নীচে নেমে এলাম।’’

Advertisement

পুলিশ ও দমকল সূত্রে খবর, অফিসবাড়ি থেকে কালো ধোঁয়া বেরোতে দেখে স্থানীয়েরা দমকলে খবর দেন। আগুন ছড়িয়ে পড়ার আগেই দমকলকর্মীদের সাহায্যে দড়ি দিয়ে সাত-আট জনকে নামিয়ে আনা হয়। দ্রুত ধোঁয়া ছড়িয়ে পড়ে গোটা বাড়িটে। সিঁড়িতে এত ধোঁয়া চিল যে, কেউ সেখান থেকে নামতে পারছিলেন না বলে দমকলকর্মীরা জানিয়েছেন। ভিতরে আটকে থাকা অনেকের শ্বাসকষ্ট শুরু হয় বলে জানান দমকলকর্মীরা। মাস্ক ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে আগুনের উৎসস্থলে পৌঁছনোর চেষ্টা করেন তাঁরা।

শেষে বিকেল তিনটে নাগাদ ওই আগুন নিয়ন্ত্রণে আসে বলে দমকল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.