Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Education

'এক দেশ এক বেতনক্রম এবং এক পাঠ্যক্রম'-এর দাবিতে পথে নামল অখিল ভারতীয় রাষ্ট্রীয় শৈক্ষিক মহাসঙ্ঘ

বিকাশ ভবন চত্বরে ১৪৪ ধারা থাকায় তার আগেই মিছিল আটকে দেয় পুলিশ। সেখান থেকে সংগঠনের ৬ প্রতিনিধি বিকাশ ভবন গিয়ে শিক্ষা কমিশনারের সঙ্গে দাবিদাওয়া নিয়ে বৈঠক করেন। একটি স্মারকলিপিও জমা দিয়েছেন তাঁরা।

বিকাশ ভবনের দিকে এগিয়ে চলেছে মিছিল। -নিজস্ব ছবি।

বিকাশ ভবনের দিকে এগিয়ে চলেছে মিছিল। -নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫৬
Share: Save:

রাজ্যে শিক্ষাক্ষেত্রে দুর্নীতি দূরীকরণ, এক দেশ এক বেতনক্রম এবং এক পাঠ্যক্রম-সহ একাধিক দাবিতে শিক্ষক এবং শিক্ষাকর্মীদের নিয়ে মিছিল করল অখিল ভারতীয় রাষ্ট্রীয় শৈক্ষিক মহাসঙ্ঘ। বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ সল্টলেকের পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্র থেকে ওই মিছিল শুরু হয়। মিছিল শেষে বিকাশ ভবনে স্মারকলিপি জমা দেওয়ার কথা ছিল। কিন্তু বিকাশ ভবন চত্বরে ১৪৪ ধারা থাকায় তার আগেই মিছিল আটকে দেয় পুলিশ। সেখান থেকে সংগঠনের ৬ প্রতিনিধি বিকাশ ভবন গিয়ে শিক্ষা কমিশনারের সঙ্গে দাবিদাওয়া নিয়ে বৈঠক করেন। একটি স্মারকলিপিও জমা দিয়েছেন তাঁরা।

রাজ্যের প্রতিটি প্রান্ত থেকেই মিছিলে যোগ দিয়েছেন শিক্ষক এবং শিক্ষাকর্মীরা। এ দিনের মিছিলে প্রায় সাড়ে ৪ হাজার শিক্ষক এবং শিক্ষাকর্মী অংশ নেন বলে দাবি করেন সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক বাপি প্রামাণিক। পরে তিনি বলেন, “রাজ্য জুড়ে শিক্ষাক্ষেত্রে যে নৈরাজ্যের পরিবেশ চলছে তার থেকে শিক্ষাকে মুক্ত না করতে পারলে সুস্থ সমাজ এবং ছাত্রছাত্রীদের সুস্থ মানসিক ও বৌদ্ধিক বিকাশ সম্ভব নয়। রাষ্ট্রীয় শিক্ষানীতি সুষ্ঠু ভাবে বাস্তবায়ন করার জন্যেই পরিকাঠামোর সংশোধন একান্ত প্রয়োজন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE