Advertisement
২৬ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: স্পিকারের ঘরে প্রথম মুকুল-শুনানি চার মিনিটেই সেরে বেরোলেন শুভেন্দু

কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী মুকুলের বিধায়ক পদ খারিজ করার দাবিতে শুভেন্দু একটি ৬৪ পাতার অভিযোগপত্র তৈরি করে স্পিকারের কাছে জমা দেন।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৫:০৯
Share: Save:

মাত্র চার মিনিটেই শেষ হল মুকুল রায়ের উপর দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের বিষয়ে প্রথম দিনের শুনানি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে চার মিনিট রইলেন বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী ও অন্য বিজেপি বিধায়করা। বৈঠক থেকে বেরিয়ে তাঁরা জানালেন, স্পিকার এই বিষয়ে আরও কয়েকটি তথ্য জানতে চেয়েছেন। সেগুলি পাওয়ার পর আগামী ৩০ জুলাই এই বিষয়ে ফের শুনানি হবে। বৈঠকে মুকুল রায় অবশ্য ছিলেন না।

মুকুল রায় ১১ জুন দলত্যাগ করে বিজেপি থেকে তৃণমূলে যোগ দেন। তারপরেই কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী মুকুলের বিধায়ক পদ খারিজ করার দাবিতে শুভেন্দু একটি ৬৪ পাতার অভিযোগপত্র তৈরি করে স্পিকারের কাছে জমা দেন। তারই শুনানির দিন হিসাবে ১৬ জুলাই, শুক্রবার সময় ঠিক হয়। সেই শুনানির জন্যই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু আসেন দুপুর ২ টোর পরে। সঙ্গে ছিলেন পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়, কালনার বিধায়ক অম্বিকা রায়-সহ আরও কয়েকজন। এঁরা স্পিকারের ঘরে ঢোকেন। তারপর মিনিট চারেকের মধ্যে বৈঠক করে দ্রুত বেরিয়ে আসেন। বেরিয়ে আসার পর জানা যায়, স্পিকার এই বিষয়ে আরও কয়েকটি দিক জানতে চেয়েছেন। পাশাপাশি, আগামী ৩০ জুলাই পরবর্তী শুনানির দিন ঘোষণা করেছেন।

তবে স্পিকারের ঘর থেকে বেরিয়ে এসে অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপি-র পরিষদীয় দলের সদস্যরা। বিধানসভা সূত্রে খবর, বিষয়টি নিয়ে তাঁরা আদালতে যাবেন। পাশাপাশি চেষ্টা করবেন, আগামী সপ্তাহেই রাষ্ট্রপতির কাছে যেতে। সেখানে রাজ্যে ভোট পরবর্তী হিংসার বিষয় যেমন তুলে ধরা হবে, তেমনই পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করা হচ্ছে না, এই অভিযোগও তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE