Advertisement
০৬ মে ২০২৪
Bowbazar Building Cracked

২০২৬-এ বৌবাজারে বাড়ি দিতে চায় মেট্রো 

২০১৯ সালের ৩১ অগস্ট বৌবাজারে নির্মীয়মাণ সুড়ঙ্গে জল ঢুকে যায়।একাধিক পুরনো বাড়ি ভেঙে পড়ে। বাসিন্দাদের কার্যত এক কাপড়ে বেরিয়ে আসতে হয়।

An image of house crack in Bowbazar

২০১৯ সালের ৩১ অগস্ট বৌবাজারেএকাধিক পুরনো বাড়ি ভেঙে পড়ে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৫
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর বৌবাজারের বিপর্যয় অনেকটা সামলে ওঠা গেলেও ঘরছাড়া বাসিন্দাদের ফিরে আসার ব্যবস্থা এখনও হয়নি। মেট্রো কর্তৃপক্ষের আশা, ২০২৬ সালের মার্চের মধ্যে ওই বাসিন্দারা নিজেদের বাড়িতে ফিরতে পারবেন।

২০১৯ সালের ৩১ অগস্ট বৌবাজারে নির্মীয়মাণ সুড়ঙ্গে জল ঢুকে যায়।একাধিক পুরনো বাড়ি ভেঙে পড়ে। বাসিন্দাদের কার্যত এক কাপড়ে বেরিয়ে আসতে হয়। তাঁদের ঠাঁই হয় বিভিন্ন ভাড়া বাড়িতে। সেই ঘটনার ধাক্কা সামলে কাজ শুরু করতে ছ’-সাত মাস লেগে যায়। তার পরেও অন্তত বার তিনেক বৌবাজারে ছোট-বড় বিপর্যয় ঘটেছে। তার জেরে কাজে আরও দেরি হয়েছে। মেট্রো সূত্রের খবর, কাজ সম্পূর্ণ করতে আগামী ফেব্রুয়ারি-মার্চ হয়ে যেতে পারে। তার পরে এপ্রিলে স্থানীয় বাসিন্দাদের বাড়ি তৈরির কাজ শুরু হতে পারে।

বাড়ি তৈরির পরিকল্পনা ও বরাত প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। এপ্রিল মাস নাগাদ নির্মাণকাজ শুরু করা যাবে বলে আশা মেট্রোর। কলকাতা মেট্রো রেল কর্পোরেশনের জেনারেল ম্যানেজার (অ্যাডমিন) অজয়কুমার নন্দী বলেন, ‘‘এপ্রিলে কাজ শুরু করে ২০২৫-এর ডিসেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে। ২০২৬ সালের মার্চ থেকে বাড়ি হস্তান্তর শুরু হবে।’’ মেট্রো স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বৈঠক করে বিষয়টি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE