Advertisement
২০ জুলাই ২০২৪
Covid 19

Kolkata Metro: এক দিনে বিপুল যাত্রী মেট্রোয়, পাতালে জমজমাটের দিনেই করোনা বৃদ্ধি লাফিয়ে

শুক্রবার দমদম স্টেশন দিয়ে ৪৯ হাজার ৪৮৪ জন যাতায়াত করেছেন। এসপ্লানেড স্টেশনে ২৭ হাজার ২৭৬ জন ও পার্কস্ট্রিটে ১৫,৮৫১ জন যাতায়াত করেছেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৯:৪০
Share: Save:

কলকাতায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা এই দফায় যে দিন ভাঙল রেকর্ড সে দিনই কলকাতার অন্যতম ‘লাইফ লাইন’ মেট্রো রেলে সফর করলেন সাড়ে তিন লক্ষের বেশি মানুষ। ৩১ ডিসেম্বর মোট ২৭৬টি ট্রেন চালিয়েছে মেট্রো রেল। সর্বাধিক যাত্রী উঠেছেন-নেমেছেন দমদম স্টেশনে।

৩১ ডিসেম্বর, ২০২১। শহরের বছরটা শেষ হয়েছিল করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশাল লাফ দিয়ে। শুক্রবার শুধুমাত্র কলকাতায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৫৪। সে দিনই ৩ লক্ষ ৬৪ হাজার ৫৩৯ জন মেট্রোয় উঠেছেন। শুক্রবার দমদম স্টেশন দিয়ে সর্বাধিক ৪৯ হাজার ৪৮৪ জন যাতায়াত করেছেন। এসপ্লানেড স্টেশনে উঠেছেন-নেমেছেন ২৭ হাজার ২৭৬ জন। রবীন্দ্র সদনে ২৩ হাজার ৮৮১ জন এবং পার্কস্ট্রিটে ১৫ হাজার ৮৫১ জন যাতায়াত করেছেন।

মেট্রো রেল সূত্রে খবর, নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর করতে অতিরিক্ত আরপিএফ জওয়ানকে মোতায়েন করা হয়েছিল। অতিরিক্ত নিরাপত্তাকর্মী মোতায়েন ছিল পার্কস্ট্রিট, ময়দান, একপ্লানেড ও দক্ষিণেশ্বর স্টেশনে। যাত্রী চাপ সামলাতে দক্ষিণেশ্বর ও এসপ্লানেড স্টেশনে খোলা হয়েছিল অতিরিক্ত বুকিং কাউন্টার। যাত্রীরা করোনা বিধি মানছেন কি না সে দিকেও কড়া নজরদারি ছিল মেট্রো কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Omicron Kolkata Metro new year eve
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE