Advertisement
০৫ মে ২০২৪
Firhad Hakim

মেট্রোর পিলারও নীল-সাদা হোক, মেয়র ফিরহাদের চিঠি পাওয়ার এক মাস পরেও নীরব কেন রেল?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের নীল-সাদা রঙে কলকাতা জুড়ে সৌন্দর্যায়নের কাজ চলছে। মেট্রো করিডরের কাঠামোতেও সেই রং করা হোক, এই মর্মে রেলকে চিঠি দিয়েছিলেন ফিরহাদ।

ফিরহাদের চিঠির পরেও মেট্রোর পিলার নীল-সাদা হল না। নিজস্ব ছবি।

ফিরহাদের চিঠির পরেও মেট্রোর পিলার নীল-সাদা হল না। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৫
Share: Save:

গত মাসেই রেলকে চিঠি দিয়েছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। চেয়েছিলেন, শহরে মেট্রোর পিলারেও নীল-সাদা রং করা হোক। কিন্তু এক মাসের মধ্যেও তা বাস্তবায়িত হল না। উল্টে, এ ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্তই হয়নি বলে জানিয়ে দিল রেলের সংস্থা। শুধু তা-ই নয়, কলকাতা পুরসভার ‘অনুরোধ’কে আদৌ মান্যতা দেওয়া হবে কি না, সে ব্যাপারে মিলল না স্পষ্ট জবাব।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের নীল-সাদা রঙে বিভিন্ন সরকারি ভবন, সেতু, রাস্তার রেলিং সাজিয়ে তোলা কাজ চলছে কলকাতা জুড়ে। মেট্রো করিডকরের পিলারেও ওই রং করা হোক, এই মর্মে গত ১৮ জানুয়ারি রেল বিকাশ নিগম লিমিটেড (আরভিএনএল)-কে চিঠি দিয়েছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। চিঠিতে মেয়রের অনুরোধ ছিল, গোটা শহর জুড়ে চলা সৌন্দর্যায়নের সঙ্গে সাযুজ্য রেখে মেট্রো করিডরের কাঠামো নীল-সাদা হোক।

রেলের সংস্থাকে দেওয়া ফিরহাদের চিঠি।

রেলের সংস্থাকে দেওয়া ফিরহাদের চিঠি।

‘রেল বিকাশ নিগম লিমিটেড’ রেলেরই অধীনস্থ একটি সংস্থা। ভারতীয় রেলের সমস্ত বিভাগের বিভিন্ন প্রকল্প কার্যকর করে তারা। এই মুহূর্তে কলকাতায় দুটো প্রকল্পের কাজ করছে আরভিএনএল। একটি জোকা থেকে এসপ্ল্যানেড এবং অন্যটি কবি সুভাষ থেকে এয়ারপোর্ট (রাজারহাট হয়ে)। পুরসভার চিঠি প্রসঙ্গে আরভিএনেলের এগজ়িকিউটিভ ডিরেক্টর অমিত রায় বলেন, ‘‘আমরা চিঠি পেয়েছি। এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সিদ্ধান্ত হলে জানানো হবে।’’

ফিরহাদের চিঠি সম্পর্কে অবগত মেট্রো রেল কর্তৃপক্ষও। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘জানতে পেরেছি, চিঠিটা দেওয়া হয়েছে মেট্রো রেল বিকাশ নিগম লিমিটেডকে। মেট্রো রেলকে দেওয়া হয়নি। নিগম নিশ্চয়ই আমাদের জানাবে। তার পর প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে নিশ্চয়ই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Metro Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE