Advertisement
২২ জুন ২০২৪
Death of RG Kar Intern

যাদবপুরকাণ্ডের মধ্যেই আরজি কর মেডিক্যালে ইন্টার্নের মৃত্যু ঘিরে রহস্য, শরীরে মিলেছে বিষ

মৃত ছাত্রের নাম শুভ্রজ্যোতি দাস। তিনি ডাক্তারি পড়ুয়া। আরজি করে তাঁর ইন্টার্নশিপ চলছিল। কী কারণে মৃত্যু, তদন্ত শুরু করেছে পুলিশ।

representative photo of deadbody

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১১:০১
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রের অস্বাভাবিক মৃত্যুতে শোরগোল পড়ে গিয়েছে। এর মধ্যেই এ বার কলকাতার আরজি কর মেডিক্যালে এক ইন্টার্নের মৃত্যু ঘিরে রহস্য ঘনাল। শুক্রবার রাত ১২টা ৪০ মিনিটে তাঁর মৃত্যু হয়েছে। বিষক্রিয়ার জেরে মৃত্যু বলে প্রাথমিক অনুমান পুলিশের।

মৃত ছাত্রের নাম শুভ্রজ্যোতি দাস। তিনি ডাক্তারি পড়ুয়া। আরজি করে তাঁর ইন্টার্নশিপ চলছিল। গত ১০ অগস্ট হাসপাতালে ভর্তি করানো হয় শুভ্রজ্যোতিকে। তাঁর শরীরে বিষক্রিয়া হয়েছিল। সেই কারণেই মৃত্যু হয়ে থাকতে পারে বলে অনুমান। কিন্তু কী ভাবে শরীরে বিষক্রিয়া হল, এই নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, গত কয়েক দিন ধরে কাজে যাচ্ছিলেন না ওই ইন্টার্ন। হস্টেলে থাকতেন না তিনি। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের এ-২ ব্লকের নীচে বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার ভোরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। র‌্যাগিংয়ের কারণে মৃত্যু বলে অভিযোগ করেছে ছাত্রের পরিবার। ছেলের মৃত্যুতে হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছেন স্বপ্নদীপের বাবা রমাপ্রসাদ কুণ্ডু। খুনের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছে কলকাতা পুলিশ। এই ঘটনায় শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী এবং হস্টেলের আবাসিক সৌরভ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। দেশের প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে এই ঘটনা ঘিরে হইচই পড়ে গিয়েছে। এর মধ্যেই এ বার কলকাতায় ডাক্তারি পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death police rg kar medical college
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE